শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


জামিয়া গহরপুর-এর বর্ণাঢ্য নবীন বরণ অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইমদাদ ফয়েজী, সিলেট: আল্লাহ ও রাসুল সা. এর আদেশ-নির্দেশ অনুসারে জীবনযাপন এবং ইলম অর্জনের জন্য নিরন্তর চেষ্টা চালিয়ে যেতে হবে। ইলম ও আমলের সমন্বয়ে নিজেদের ইহকাল এবং পরকালের কল্যাণ হাসিল করতে হবে। ঐতিহ্যবাহী জামিয়া গহরপুর-এর বর্ণাঢ্য নবীনবরণ অনুষ্ঠানে উপস্থিত ছাত্র, সুধিদের উদ্দেশ্যে উপরোক্ত এ আহবান জানিয়েছেন অনুষ্ঠানের বক্তারা।

বক্তারা বলেন, বিপর্যস্ত মানবতার এই দুঃসময়ে রাসুল সা. এর আদর্শের বিকল্প নেই। এ জন্য দেওবন্দী উলামায়ে কেরামের পথ ধরে গহরপুর জামিয়ার শিক্ষার্থীদের নিজেদের ইলমের ভান্ডারকে সমৃদ্ধ করে বিশ্বব্যাপী ইসলামের দাওয়াত নিয়ে ছড়িয়ে পড়তে হবে।

২০ জুলাই বৃহস্পতিবার সকালে জামিয়া মিলনায়তনে ১৪৩৮-৩৯ হিজরী শিক্ষাবর্ষে ভর্তি হওয়া ছাত্রদের এ বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জামিয়ার মুহতামিম হাফিজ মাওলানা মুসলেহুদ্দীন রাজু।

জামিয়ার ছাত্র সংসদ আন-নূর ছাত্র কাফেলার উদ্যোগে জামিয়ার শিক্ষক মুফতি মুহাম্মদ রাইহানের উপস্থাপনায় বরণ অনুষ্ঠানে বক্তৃতা করেন প্রবীণ আলেম শাইখুল হাদীস আব্দুস সাত্তার হেমুর হুজুর, মাওলানা মুজিবুর রহমান সারিঘাটী, জামিয়ার ফতোয়া বিভাগের প্রধান মুফতি আব্দুল্লাহ, সহকারী শিক্ষাসচিব মাওলানা আনোয়ার হোসেন শরীয়তপুরী, মাওলানা ইউনুছ আহমদ খান, হাফিজ মাওলানা সাইদুর রহমান, হাফিজ মাওলানা আতিকুর রহমান, হাফিজ মাওলানা মুফতি সালেহ আহমদ মক্কী, মাওলানা আবুল লাইছ, মাওলানা আব্দুল মুকিত প্রমুখ।

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে সূচিত নবীনবরণ অনুষ্ঠানে জামিয়ার ছাত্র সংসদ আন-নূর ছাত্র কাফেলার নতুন কমিটি ঘোষণা করা হয় এবং কমিটির নির্বাচিত দায়িত্বশীলদের পরিচয় করে দেওয়া হয়। এ ছাড়া অনুষ্ঠানের শুরুতে নবাগত ছাত্রদের ফুল দিয়ে বরণ করার পাশাপাশি গত শিক্ষাবর্ষে কওমী মাদ্রাসা শিক্ষাবোর্ডের (বেফাক) পরীক্ষায় বিভিন্ন শ্রেণিতে কৃতিত্বপূর্ণ ফল অর্জনকারী ছাত্রদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

ফিলিস্তিনকে নিশ্চিহ্ন করতে ট্রাম্প-নেতানিয়াহুর নতুন ষড়যন্ত্র ফাঁস

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ