শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


কানাডায় ভস্মীভূত কুরআন পাঠিয়ে মুসলিমদের হুমকি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : কানাডার কিউবেকের একটি মসজিদে ভস্মীভূত কুরআন ও চিঠি পাঠিয়ে স্থানীয় মুসলিমদের হুমকি দেয়া হয়েছে। চিঠিতে মুসলিমদের কিউবেক সিটির পাশ্ববর্তী একটি কবরস্থান ব্যবহারের ব্যাপারে সকর্ত করা হয়েছে।

গত জানুয়ারিতে ছয়জন মুসলিমকে গুলি করে হত্যা করার পর সরকার একটি পরিত্যাক্ত খামার মুসলিমদের কবরস্থান হিসেবে ব্যবহার করার অনুমতি দেয়। এ মাসে এ খামারের বরাদ্দ চূড়ান্ত করতে সাধারণ ভোট হওয়ার কথা রয়েছে। ভোটকে প্রভাবিত করতেই এ চিঠি পাঠানো হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

শুক্রবার ডাক যোগে ভস্মীভূত কুরআন ও চিঠির প্যাকেট ইসলামিক কালচারাল সেন্টার অব কিউবেকে পাঠানো হয়। আগামী রবিবারে অনুষ্ঠিত হতে যাওয়া  ‘কবরস্থান’ বিষয়ক ভোটের পূর্বে এ হুমকি মুসলিমদের মাঝে উদ্বেগের সৃষ্টি করেছে।

পুলিশ বলছে তারা প্যাকেট প্রেরণকারীকে খুঁজছে।

পুলিশ বলছে, ‘কিউবেকবাসী সে মুসলিম হোক আর নন মুসলিম সবাই সম্প্রতি-সৌহার্দ্য নিয়ে বসবাস করে। এটা তাদের গর্ব। একদল কাপুরুষ কিউবেক মসজিদে কিছু ক্ষতিকর ডকুমেন্টস পাঠিয়েছে।’

কিউবেক সিটি মসজিদের ইমাম হাসান গালিত বলেন, ‘ভোটের পূর্ব মুহূর্তে এমন প্যাকেট মুসলিমদের হতাশ করেছে। মুসলিমদের মনোবল ভেঙ্গে দেয়ার জন্যই এ পদক্ষেপ নেয়া হয়েছে।’

দৈনিক সাবাহ থেকে আতাউর রহমান খসরুর অনুবাদ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ