রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ ।। ১৫ বৈশাখ ১৪৩১ ।। ১৯ শাওয়াল ১৪৪৫


৫০ আসন বরাদ্দ না দিলে ভিন্ন চিন্তা করবে জমিয়ত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইমদাদ ফয়েজী : জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহসভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফি বলেছেন, জমিয়তে উলামায়ে ইসলাম একটি ঐতিহ্যবাহী ও বৃহত্তশক্তিশালী নিবন্ধিত রাজনৈতিক দল। দেশের র্শীষ উলামায়ে কেরামের নেতৃত্বাধীন সংগঠন, যার কার্যক্রম দেশের সবর্ত্র বিরাজমান। অতীতে এদেশের রাজনীতিতে উলামায়ে কেরামকে ক্ষমতায় যাওয়ার সিড়িঁ হিসেবে ব্যবহার করা হয়েছে। ভবিষ্যতে আমরা কারো ক্ষমতায় যাওয়ার  সিঁড়ি  হবোনা, আগামীতে জমিয়ত এদেশের ক্ষমতার অংশদারিত্বে থাকবে।

শনিবার ১৫ জুলাই বিকেলে সিলেট জেলা জমিয়তের নেতৃবৃন্দের সাথে জেলা কার্যালয়ে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আগামী শনিবার ২২জুলাই অনুষ্ঠিতব্য কেন্দ্রীয় কাউন্সিল ও শুরার সম্মেলন সফল করতে ঢাকা থেকে আসা কেন্দ্রীয় প্রতিনিধি দলে ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সহসভাপতি মাওলানা জুনাইদ আল হাবীব, যুগ্মমহাসচিব মাওলানা তাফাজ্জুল হক আজিজ।

জেলা জমিয়তের সহসভাপতি মাওলানা মুশাহিদ দয়ামিরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে মাওলানা জুনাইদ আল হাবীব তার বক্তব্যে জমিয়তে উলামায়ে ইসলাম ২০ দলীয় জোটে আছে উল্লেখ করে বলেন, আমরা কারো কাছ থেকে ভিক্ষা নিতে চাইনা, আমাদের ন্যায্য অধিকার দিতে হবে। আসন্ন জাতীয় সংসদে ৫০ টি আসন জমিয়তের জন্য বরাদ্দ দিতে হবে, অন্যথায় সংসদে প্রতিনিধিত্ব করার জন্য জমিয়ত ভিন্ন চিন্তা করতে বাধ্য হবে।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, ১৩ দফা, গ্রিক মূর্তি ও কাদিয়ানী প্রসঙ্গে আমরা অনেক আন্দোলন করেছি কিন্তু, বিএনপি এখনও এসব দাবী নিয়ে একটি বিবৃতি দেয়নি। এদেশে রাজনীতি করতে হলে সংসদে অবশ্যই যেতে হবে তাই এসব বিষয় নিয়ে বিএনপির সাথে এখনই ফায়সালা হতে হবে।

সিলেট জেলা জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা আতাউর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকে উপস্তিত ছিলেন, জেলা সহসভাপতি মাওলানা খলিলুর রহমান, মাওলানা আব্দুল মতিন নাদিয়া, মাওলানা শামসুল ইসলাম মিরের চরী, যুগ্মসম্পাদক মাওলানা আসরারুল হক, মাওলানা আব্দুল আজিজ, মাওলানা নজরুল ইসলাম, মাওলানা নুর আহমদ কাসেমী, মাওলানা নুরুল হক, মাওলানা শিব্বির আহমদ বিশ্বানাথী, মুফতি খন্দকার হারুনুর রশীদ, মাওলানা আব্দুল গফফার ছয়ঘরী, মাওলানা খলিলুর রহমান, মাওলানা মুশতাক আহমদ চৌধুরী, মাওলানা মুখতার হোসাইন, মাওলানা কাজী আমীন উদ্দীন, মাওলানা হাম্মাদ গাজিনগরী, মাওলানা ছয়ফুল ইসলাম, মাওলানা সাইফুর রহমান, মাওলানা মোহাম্মদ আলী, মাওলানা রুহুল আমীন নগরী, মাওলানা মুফতি জাকারিয়া, মাওলানা আব্দুর রাজ্জাক, মাওলানা ফয়সল আহমদ, মাওলানা এনামুল হক, মাওলানা আব্দুর রাজ্জাক আকুনী, মাওলানা আখতারুজ্জামান, মাওলানা সালেহ আহমদ শাহবাগী, মাওলানা হাসান বিন ফাহিম হাফিজ আনোয়ার বিন মুকাদ্দাস প্রমুখ।

উল্লেখ্য, কেন্দ্রীয় কর্মসুচি হিসেবে দেশের ৮টি বিভাগে পৃথক পৃথক টিম বিভিন্ন জেলায় সফর করে সাংগঠনিক কার্যকম জোরদার করাসহ  আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থী যাচাই এর অংশ হিসেবে শনিবার এই প্রতিনিধি দল বি-বাড়ীয়া, হবিগঞ্জ,মৌলভীবাজার ও সিলেট জেলা সফর করেছেন। আগামিকাল রোববার সুনামগঞ্জ জেলা সফরের কথা রয়েছে।

-এজেড


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ