শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


উত্তরা গণভবন থেকে মোনায়েম খানের নামক সরানো হলো

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : নাটোরের উত্তরা গণভবন থেকে স্বাধীনতাবিরোধী মোনায়েম খানের নামফলক অপসারণ করা হয়েছে। শনিবার বেলা ১১টার দিকে উত্তরা গণভবনখ্যাত দিঘাপতিয়া রাজবাড়ির 'মেইন প্যালেসে' স্থাপিত নাম ফলকটি জেলা প্রশাসন ও গণপূর্ত বিভাগের উদ্যোগে অপসারণ করা হয়।

অপসারণের সময় নাটোর-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস, নাটোর-২ আসনের সংসদ সদস্য ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল এবং নাটোর-(০১) আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ, জেলা পরিষদ চেয়ারম্যান সাজেদুর রহমান খান, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ড. আজাদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ) ড. চিত্রলেখা নাজনীন প্রমুখ উপস্থিত ছিলেন।

নামফলক অপসারণের পর মূল ফটকের বাহিরে জেলা আওয়ামী লীগের উদ্যাগে এক পথসভার আয়োজন করা হয়। পথসভায় তিন সংসদ সদস্যসহ মুক্তিযোদ্ধা, সাংবাদিক, আইনজীবী এবং শিক্ষকবৃন্দ এবং নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

হাটহাজারী মাদরাসার সহযোগী মহাপরিচালক মনোনীত হওয়ায় আল্লামা জুনায়েদ বাবুনগরীকে পীর সাহেব চরমোনাই’র অভিনন্দন

উল্লেখ্য, নামফলকটি অপসারণের জন্য গত ২৯ জুন প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ে একটি চিঠি পাঠানো হয়। চিঠিতে মোনায়েম খানের নামফলক জেলা প্রশাসনের সহায়তায় অপসারণ করে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে অবহিত করতে নাটোরের গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলীকে নির্দেশ দেয়া হয়।

ওই চিঠির আলোকেই জেলা প্রশাসন ও নাটোর গণপূর্ত বিভাগের সহায়তায় মোনায়েম খানের নাম ফলকটি বেলা ১১টায় ভেঙে গুড়িয়ে দেওয়া হয়।

১৯৬৭ সালে দিঘাপতিয়া রাজ প্রাসাদটি গভর্নর হাউজের উদ্বোধন করেন মোনায়েম খান।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ