শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


লিটলম্যাগ প্রয়াস-এর সাহিত্য সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

অাওয়ার ইসলাম: লিটল ম্যাগ প্রয়াস-এর উদ্যোগে অাজ ১৪ জুলাই ২০১৭ শুক্রবার সকাল ৮টায়  রাজধানীর মিরপুর-১১ মাদরাসা বায়তুল মা'মুর কমপ্লেক্সে অনুষ্ঠিত হল ‘প্রয়াস ১ম সাহিত্য সভা’। সাহিত্যসভায় ঢাকার মিরপুর অঞ্চলের বিভিন্ন মাদরাসার সাহিত্যানুরাগী ছাত্ররা অংশ গ্রহণ করেন।

প্রয়াস সম্পাদক হাসান অাল মাহমুদের সঞ্চালনায় পবিত্র কুরঅান তিলাওয়াত ও হামদ-না'তের পর স্বরচিত লেখা পাঠে অংশ গ্রহণ করেন হেদায়েতুল্লাহ হাবিব, অাব্দুস সামাদ, হাসান অামীন, মাহদী হাসান মারূফ, নাহিদ হাসান, মুহসিন অাহমাদ, মাহফুজুর রহমান, মিজানুর রহমান ও রাশেদুল ইসলাম প্রমুখ।

লেখা পাঠ শেষে পঠিত লেখাগুলোর উপর অালোচনা করার সময় প্রয়াস সম্পাদক হাসান অাল মাহমুদ বলেন, ফেসবুক প্রযুক্তির কল্যাণে লেখালেখি, যোগাযোগ ইজি হয়েছে ঠিকই, কিন্তু ঘরোয়া ও গঠনমূলক সাহিত্য সভা কমে যাওয়ায় নবীণদের মধ্য থেকে শক্তিশালী লেখক অাজকাল তৈরী হচ্ছে না। ফেসবুকে লেখা পোস্ট করে লাইক, কমেন্টের বাহবা পেয়ে অনেক মেধাবী নবীন সাহিত্যের সত্যিকার পাথেয় পাচ্ছে না।

তিনি আরো বলেন, অনেক উদ্যমী ও মেধাবী তরুণ লেখকগণ হারাতে বসেছে ঘরোয়া সাহিত্য সভা। নবীণ ও তরুণদের সমন্নয়ে প্রবীণদের সাথে নিয়ে প্রিয় পত্রিকা মাসিক প্রয়াস উদ্যোগে সাপ্তাহিক নিয়মিত সাহিত্য সভা ও বিভিন্ন অায়োজনের মধ্য দিয়ে লেখক সৃষ্টি, লেখার গঠনমূলক অালোচনা ও তরুণ লেখকদের মেলবন্ধনে বাংলা সাহিত্যকে সমৃদ্ধ করতেই কাজ করে যাবে প্রতিনিয়ত।

হাসান আল মাহমুদ সম্পাদিত প্রয়াস ঈদসংখ্যা বাজারে

এসময়  তিনি নবীণ ও তরুণদের,  প্রতি শুক্রবার সকাল ৮টায় রাজধানীর মিরপুর-১১ মাদরাসা বায়তুল মা'মুর কমপ্লেক্সের ২য় তলায় প্রয়াস এর সাপ্তাহিক সাহিত্য সভায় অংশ গ্রহণ করার জন্য অাহবান জানান।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ