শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

সবসময়ই নারীরা সম্মানিতা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

জামিল আহমদ : ইসলাম ই তো নারীদের কে সম্মান দিয়েছে, নারীদেরকে দিয়েছে ন্যায্য অধিকার। ইসলাম পূর্ব যুগে নারীদের আবস্থা ছিলো করুণ।ইসলাম এসে দিলো নারীর পূর্ণ অধিকার, ফিরিয়ে দিলো তাদের হক।

নারীদের ১ম রূপ “মেয়ে” আল্লাহর নবি সা. বলেন যে, ৩ জন মেয়ের বিবাহ দিলে তার জন্য জান্নাত ওয়াজিব (এই কথা কিন্তু বলে নাই যে ১০ জন ছেলের বিবাহ দিলে ও জান্নাত ওয়াজিব হবে ) তো এক সাহাবি রা. বললেন ৩ যদি না হয়ে ২ হয়ে আল্লাহর নবি সা. বলেন বিবাহ দিলে জান্নাত ,আর একজন সাহাবি রা. বললেন ২ যদি না হয়ে ১ হয়ে তাহলে ও জান্নাত ওয়াজিব।

নারীদের ২য় রূপ “বোন” আল্লাহর নবি সা. বলেন যে আল্লাহ তায়ালা যাকে ২ জন বোন দিল এবং সে তাদের হক আদায়ে করল (অনেক ক্ষেত্রে দেখা যায়ে ভাই বোন দের হক (সম্পত্তি) ভাইয়েরা মেরে দেয় ।এই টা এমন হারাম যেমন সুদ খাওয়া হারাম যেমন মদ বিক্রি করা হারাম এই রকম ই হারাম বোন এর হক মেরে দেওয়া ,যেমন চুরি হারাম ওই রকম সে বোন দের চোর (যদি কেহ বোন দের হক মেরে দিল তার রিযিক হারাম হয়ে গেল তো আল্লাহর নবি সা. বলেন আল্লাহ তালা যাকে ২ বোন দিল এবং সে তাদের হক আদায়ে করল এবং বিবাহর পরে তাদের মাথায় হাত রাখলো, তাদের অপর জান্নাত ওয়াজিব হয়ে যাবে|

নারীদের ৩য় রূপ “স্ত্রী” আল্লাহর নবি সা. বলেন যে, সবচেয়ে ভাল মুসলমান ওই বেক্তি যে “স্ত্রী’’র সাথে ভাল ব্যবহার করে এবং অপর এক হাদিসে আল্লাহর নবি সা. বলেন যে, কেউ যদি চায় জান্নাতে আমার ঘরের সাথে ঘর বানাবে সে যাতে ২ টা কাজ করে ১ চরিত্র ভাল করে ২ “স্ত্রী” এর সাথে ভাল ব্যাবহার করে।

নারীদের ৪র্থ রূপ “মা” আল্লাহর নবি মায়ের বেলায় বলেছেন যদি আমার মা জীবিত হতো! আর আমি যদি এশার নামাযেও হতাম এবং সুরা ফাতেহা শুরু করতাম আর এদিক থেকে আমার মা বলত বেটা মুহাম্মাদ ! তো তখন আমি আমার মায়ের জন্য নামাজ ছেরে দিতাম আমি বলতাম জি আম্মাযান !(আমি নামাজ আবার পরে নিব)

আল্লাহর নবি সা.  বললেন উপর তোমার জীবনে এক ব্যক্তি আসবে, ইয়ামেন থেকে তার নাম হবে কুরেস তার বংশ হবে আমের গোত্র হবে কারণ তার রঙ হবে কালো তার কাধ হবে চওড়া আর তার কমরে আকটা সাদা দাগ থাকবে,যখন সে আসবে তখন তার থেকে দোয়া করাইও (যেখানে আল্লাহর নবি সা. বলছেন আমার পরে কোন নবি হলে ওমর হত) তো উমর রা. বললেন কুরেস এর থেকে কেন দোয়া করাব ? আল্লাহর নবি সা. বললেন সে মায়ের এমন খেদমত করেছে যে সে যখন হাত উঠায়ে আল্লাহ তাআলা তার হাত খালি ফিরায় না।

-এজেড


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ