শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৪ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


কিশোরগঞ্জ-৬ আসনে ২০ দলের মনোয়ন প্রত্যাশী জমিয়তের আলহাজ আতিকুজ্জামান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

জসিম হাসিব : জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) অাসনে প্রতিদ্বন্দ্বিতা করতে চান অালহাজ মোহাম্মদ অাতিকুজ্জামান। তিনি ২০ দলীয় জোটের মনোয়ন প্রত্যাশী। ২০ দলের পক্ষ থেকে মনোনয়ন লাভে তার অন্যতম প্রতিপক্ষ হলেন বিএনপির শরীফুল আলম। জোটের মনোনয়ন লাভে দৌঁড়ে দু'জনেরই রয়েছে শক্তিশালী অবস্থান।
ইতিপূর্বে বিএনপির মনোনয়ন নিয়ে তিনবার নির্বাচন করেও ব্যর্থ হন শরীফুল অালম। তাই স্থানীয়দের ধারণা, ২০ দলীয় জোট নেত্রী চেয়ারম্যান খালেদা জিয়া হয়তো এবার নতুন কাউকে নিয়ে ভাববেন।
মোহাম্মদ আতিকুজ্জামান জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর কেন্দ্রীয় সমাজসেবা বিষয়ক সম্পাদক। এলাকায়ও রয়েছে তার যথেষ্ট গ্রহণযোগ্যতা। তিনি জমিয়তের কেন্দ্রীয় সভাপতি অাল্লামা শায়খ অাব্দুল মোমিন একান্ত অাস্থাভাজন ও বিশ্বস্ত বলেও জানা যায়।
মোহাম্মদ আতিকুজ্জামান দীর্ঘদিন যাবত এলাকায় সমাজসেবামূলক কাজ করে আসছেন। স্থানীয় বিভিন্ন মাদরাসা, মসজিদ, স্কুল, কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠানে তিনি নিয়মিত সহযোগিতা করে থাকেন। এছাড়াও তিনি তিনি দীর্ঘদিন ধরে অসহায়-দরিদ্রদের অার্থিক সাহায্য, যৌতুকবিহীন বিবাহ প্রদান এবং গরীব ও এতিম ছাত্রছাত্রীদের পড়াশোনা চালিয়ে অাসছেন।
আগামী জাতীয় নির্বাচনে প্রার্থিতার ব্যাপারে মোহাম্মদ আতিকুজ্জামান বলেন, ‘সমাজের হতদরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষের পক্ষে এবং অন্যায় ও অসত্যের বিরুদ্ধে কথার বলার জন্যই অামি সংসদে যেতে চাই।’
উল্লেখ্য, অালহাজ মোহাম্মদ অাতিকুজ্জামান ১৯৭১ সালে একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তার মাতৃবংশ ছিলো স্বাধীনতাপূর্ব জমিদার বংশ। তার পিতা ছিলেন ডান ঘরানার একজন জাতীয়তাবাদী রাজনীতিবিদ। তিনি মূলত তার মরহুম পিতা থেকেই রাজনৈতিক ভাবধারায় বেড়ে ওঠেন।
১৯৮৯ সালে তৎকালীন জগন্নাথ কলেজ থেকে ডিগ্রি পাশ করেন। পরবর্তীকালে বাংলাদেশর জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর কেন্দ্রীয় সভাপতি শায়খ আব্দুল মোমিন-এর হাত ধরে তিনি দলটিতে যোগদান করেন। বর্তমানে তিনি দলের কেন্দ্রীয় সমাজসেবা বিষয়ক সম্পাদক ও মজলিসে অামেলার অন্যতম সদস্য।
-এআরকে

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ