শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


ইসলাম ছেড়ে দেয়ায় আজ সর্বত্র অশান্তি বিরাজ করছে; মুফতি সৈয়দ ফয়জুল করীম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : আজ সর্বত্র অশান্তি বিরাজ করছে। মুসলমানরা ইসলাম ছেড়ে শান্তির জন্য ভিন্ন পথ অনুসরণ করছে। কুরআন-সুন্নাহর অনুসরণ ও অনুকরণ না থাকায় হিংসা-বিদ্বেষের আগুনে মানুষ জ্বলেপুড়ে ছাই হচ্ছে।সামাজিক ও নৈতিক মূল্যবোধের চরম অবক্ষয়ে জর্জরিত জাতিকে বাঁচাতে হলে রাসূল সা.-এর অনুপম আদর্শের রাষ্ট্র ব্যবস্থা প্রবর্তন করতে হবে। তিনি বলেন, পরিশুদ্ধ ঈমান ও আমল ছাড়া আল্লাহর কাছে গ্রহণযোগ্যতা পাওয়া যাবে না।

গতকাল বেলা ২টায় রাজধানীর জুরাইনস্থ জামিয়া ইসলামিয়া ফজলুল উলুম মাদরাসার নতুন বছরের ছবক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম  এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের গুনাহের কারণেই সর্বত্র অশান্তি বিরাজ করছে। এ থেকে মুক্তি পেতে হলে সবাইকে তওবা ও ইসতেগফার করতে হবে এবং আত্মশুদ্ধি অর্জনের মাধ্যমে জননিরাপত্তা ও মানবিক মূল্যবোধ ফিরিয়ে আনতে হবে।

তিনি আরো বলেন, দুনিয়ার মোহ আজ সবাইকে অন্ধ করে ফেলেছে। আসলে আত্মশুদ্ধি না হলে দেশের ক্রমবর্ধমান হারে বৃদ্ধি পাওয়া অশান্তির দাবানল বন্ধ হবে না। আত্মশুদ্ধি না থাকায় মানুষের নৈতিক অবক্ষয় চরম আকার ধারণ করেছে। এ অবস্থা থেকে বাঁচতে হলে সকলকে ইসলামের সুমহান আদর্শে ফিরে আসতে হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন অত্র জামিয়ার শায়খে আওয়াল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, মাদরাসার মুহতামিম মুফতি ওমর ফারুক, মুহাদ্দিস মাওলানা ইয়াসীন খান সাদী, উস্তাদ মাওলানা নেয়ামতুল্হলাহ আল ফরিদী, মুফতি ফরিদ উদ্দিন আল আজাদ, মাওলানা বাছির উদ্দিন মাহমুদ ও মাদরাসা কমিটির সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসেন ও সেক্রেটারী আলহাজ্ব মনোয়ার হোসেন মনা প্রমুখ।

-এজেড


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ