শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


আলোকিত ও আদর্শিক মানুষ গড়তে ইসলামি শিক্ষার বিকল্প নেই: খলিলুর রহমান হামিদী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

এহসান বিন মুজাহির: বরুণার পীর শায়খুল হাদিস আল্লামা খলিলুর রহমান হামিদী বলেছেন-ইলমে দ্বীন শিক্ষা করা সবার জন্য অপরিহার্য। ইলমে নববীর এই শিক্ষার শিক্ষক হলেন স্বয়ং মহান রাব্বুল আলামিন।

কাজেই ওহীভিত্তিক শিক্ষার মাধ্যমেই আলোকিত ও আদর্শিক মানুষ তৈরি করতে কওমি মাদরাসা এবং ইসলামি শিক্ষার বিকল্প নেই।

কারণ ইসলামী শিক্ষাই হলো জাতির মেরুদণ্ড। কাজেই ইসলামি শিক্ষাকে সর্বস্তরে চালু করা এবং এ শিক্ষা দেয়া প্রত্যেকের দায়িত্ব। তিনি ইলমে দীনের এই ধারাবাহিকতাকে অব্যাহত রাখতে দীনি শিক্ষাকে গুরুত্ব দেয়ার আহবান জানান।

বরুণা মাদরাসার নতুন শিক্সাবর্ষের সবক উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বরুণার পীর শায়খ খলিলুর রহমান হামিদী এসব কথা বলেন।

আজ বুধবার জামিয়া লুৎফিয়া আনোয়ারুল উলুম হামিদনগর বরুণা মাদরাসার ২০১৭ শিক্ষাবর্ষের দাওরায়ে হাদিসসহ (মাস্টার্স) বিভিন্ন বিভাগের আনুষ্ঠানিকভাবে সবক উদ্বোধন করা হয়। আনুষ্ঠানিক সবক উদ্বোধন করেন বরুণার পীর, আমীরে আঞ্জুমানে শায়খ খলিলুর রহমান হামিদী।

জামিয়ার সহকারী শিক্ষাসচিব মাওলানা হাফিজ শফিউল আলমের পরিচালনায় সবক উদ্বোধনী অনুষ্ঠানে সহস্রাধিক শিক্ষার্থীদের উদ্দেশ্যে নসিহত করেন, শায়খুল হাদিস আল্লামা নসীব আলী কানাইঘাটি, সিনিয়র মুহাদ্দিস মাওলানা আব্দুল হাই উত্তরসুরি, শিক্ষাসচিব মাওলানা রশিদ হামিদী।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জামিয়ার মুহাদ্দিস মাওলানা কারি হিলাল আহমদ, মাওলানা হিফজুর রহমান ফুয়াদ, মাওলানা ইমদাদুল্লাহ খান, মাওলানা শামসুল হক, মাওলানা রশিদ আহমদ, মাওলানা সাইফুর রহমানসহ জামিয়ার সকল বিভাগের শিক্ষকবৃন্দ।

ইফতা, আদব, হিফজ বিভাগ, নুরানী,  দাওরায়ে হাদিস (এমএ) ক্লাসসসহ  মহিলা শাখার প্রায় সহস্রাধিক ছাত্রছাত্রীদেরকে কুরআন মাজিদ ও বোখারি শরীফের সবক প্রদান করা হয়।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ