শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


সঙ্গীতপ্রেমীদের প্রশংসা পেয়েছে ইকবাল মাহমুদের ‘তুমি স্বপ্ন’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবিদ আনজুম: প্রকাশ হয়েছে কলরব শিল্পীগোষ্ঠীর তরুণ শিল্পী ইকবাল মাহমুদের সঙ্গীত ‘তুমি স্বপ্ন তুমি সাধনা’। সম্প্রতি ইউটিউবে রিলিজ দেয়া হয় সঙ্গীতটি। ইতোমধ্যেই দেড় লক্ষাধিকবার দেখা হয়েছে নতুন ধারার এ সঙ্গীত।

সঙ্গীতটির সুর ও কথায় রয়েছে ভিন্ন মাত্রা। প্রচলিত ইসলামি সঙ্গীতগুলো থেকে একটু আলাদা স্বাদ যোগ করতেই ইকবাল মাহমুদের এ প্রয়াস। তার ভক্তরা এটিকে সাদরেই গ্রহণ করেছে বলে জানিয়েছেন তিনি।

ইকবাল মাহমুদ কলরবের শিশু কিশোর পরিচালক। ২০০৮ সাল থেকেই কলরবের সঙ্গে যুক্ত আছেন। এর আগে তার তিনটি অ্যালবাম প্রকাশ হয়েছে।

ইকবাল মাহমুদের কণ্ঠে অন্যরকম মুগ্ধতা রয়েছে। আছে মায়াবি সুর। সেটি তিনি দেখিয়েছেন নতুন এ সঙ্গীতটিতে। নিজেরই লেখা ও সুর করা সঙ্গীতটি নিয়ে ভক্তদের দারুন সাড়াও পাচ্ছেন তিনি।

সাতক্ষীরার পারুলিয়ায় জন্ম নেয়া তরুণ এ শিল্পী কবি নজরুল সরকারি কলেছে রাষ্ট্রবিজ্ঞানে অনার্স করছেন। পড়ালেখার ফাকে পুরো সময়ই কাটে গানে। গান লেখা সুর করা তার ভালো লাগো। অবসরে বই পড়তেও ভালোবাসেন ইকবাল।

এতুন ধারার এ সঙ্গীত নয়ে ইকবাল মাহমুদ বলেন, আলহামদুলিল্লাহ! আল্লাহর অশেষ শুকরিয়া যে, মানুষ আমার গানটাকে সুন্দররূপে গ্রহণ করেছেন। সাড়া ফেলেছে সঙ্গীতপ্রেমীদের মধ্যে। একটি অডিও গান অল্পদিনে এতটা ভিউ হওয়া সেটিই প্রমাণ করে। দোয়া চাই যেন আরো ভালো কাজ করতে পারি।

তিনি বলেন, সম্প্রতি আমার এবং কলরবশিল্পী মাহফুজুল আলমের গাওয়া নতুন গান ‘হামদে বারী তায়ালা’ শিগগির আসছে। সেটির জন্য দোয়া চেয়ে সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি, এতটা ভালোবাসা দেয়ার জন্য।

আলিম ফল প্রত্যাশীদের সেশনজটমুক্ত অনার্স ভাবনা


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ