বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


বন্ধ হচ্ছে ফ্লাইওভারে মাঝপথে যাত্রী উঠানামা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মেয়র হানিফ ফ্লাইওভারে মাঝপথে যাত্রী উঠানামা বন্ধ হতে চলছে। হাইকোর্টের দেয়া এক রায় সুপ্রিমকোর্টে বহাল থাকায় ভেঙ্গে ফেলতে হবে মাঝপথে ফ্লাইওভারে উঠার জন্য যাত্রবাড়ী-সায়দাবাদের বিভিন্ন পয়েন্টে স্থাপিত সিঁড়ি।
এযাত্রাবাড়ী ফ্লাইওভারে উঠার জন্য ৬ থেকে ৭টি সিঁড়ি ও বাসস্টপেজ আছে। এসব বাসস্টপেজে বাস ও লেগুনায় যাত্রী ওঠানামা করে। ফলে প্রায়ই দুর্ঘটনা ঘটছে।এছাড়া বাসসহ যাত্রী পরিবহনকারী ছোট-বড় বিভিন্ন যান এসব স্টপেজে থামার কারণে প্রায়ই যানজট থাকে।
Image result for মেয়র হানিফ ফ্লাইওভার যাত্রী
এসব যুক্তি তুলে ধরে ফ্লাইওভারে বাসস্টপেজ ও সিঁড়ি অপসারণ চেয়ে রিট করা হলে, হাইকোর্ট দুই সপ্তাহের মধ্যে ওইসব সিঁড়ি অপসারণের জন্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র, স্বরাষ্ট্র সচিব, ডিএমপি পুলিশ কমিশনার ও ওরিয়ন ইনফ্রাস্ট্রাকচার লিমিটেডকে নির্দেশ দেয়া হয়েছিল।হাইকোর্টের এই আদেশের বিরুদ্ধে রিট টু আপিল করে ওরিয়ন ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড।
আজ সোমবার প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের তিন বিচারপতির বেঞ্চ এ আবেদন খারিজ করে দিয়ে হাইকোর্টের আদেশ বহাল রাখে। এর ফলে ওই এলাকার ফ্লাইওভারে উঠার জন্য যেসব সিঁড়ি স্থাপন করা হয়েছে। তা এখনই অপসারণ করতে হবে। বন্ধ করতে হবে মাঝপথে যাত্রী উঠা-নাম।
প্রধান বিচারপতি বলেন, বিশ্বের বিভিন্ন দেশে ফ্লাইওভার রয়েছে, মাঝপথে ফ্লাইওভারে ওঠার জন্য সিঁড়ি কোথাও নেই। সিড়ি অপসারণ করতেই হবে।
এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ