শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


শোলাকিয়ায় সন্ত্রাসী হামলার এক বছরেও জমা হয়নি চার্জশিট

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: দেশের বৃহত্তম ও ঐতিহাসিক ঈদগাহ শোলাকিয়া ঈদগাহ ময়দানে সন্ত্রাসী হামলার এক বছরেও দাখিল হয়নি অভিযোগপত্র।

পুলিশের দাবি ঘটনার তদন্তে অনেক অগ্রগতি হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা কিশোরগঞ্জ মডেল থানার পরিদর্শক (তদন্ত) মোর্শেদ জামান বলেন, ‘মামলার তদন্ত কাজ এখনও শেষ না হওয়ায় অভিযোগপত্র দিতে আরো সময় লাগবে। তবে তদন্তে অনেক অগ্রগতি হয়েছে।’

তিনি আরও বলেন, ‘হামলার পেছনে জড়িত অস্ত্র, অর্থ ও মদদদাতাদের চিহ্নিত করতেই এই বিলম্ব হচ্ছে। উক্ত মামলায় আসামি হিসেবে ঘটনাস্থলে আটক জঙ্গি জাহিদুল হক ওরফে তানিম ও আনোয়ার হোসেন এবং সম্প্রতি গ্রেফতার দেখানো জাহাঙ্গীর আলম ওরফে রাজিব গান্ধী- এ তিন আসামি বর্তমানে জেলহাজতে আছে।

তদন্তকারী কর্মকর্তা জানান,  রাজীব গান্ধীর জবানবন্দি অনুযায়ী মামলার অন্যান্য আসামিদের শনাক্ত ও গ্রেফতারের চেষ্টা চলছে। এ প্রক্রিয়া শেষ হলেই মামলার অভিযোগপত্র দেওয়া হবে।

এছাড়া ঘটনার সময় পুলিশের গুলিতে আহত আরেক জঙ্গি শফিউল ইসলাম (ডন) গত বছরের ৪ আগস্ট সন্ত্রাসীদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ গুলিবিদ্ধ হয়ে মারা যায়।’

গত বছর ৭ জুলাই শোলাকিয়ায় দেশের বৃহত্তম ঈদুল ফিতরের জামাতের সময় নিকটবর্তী চর শোলাকিয়া সবুজবাগ মোড়ে মুফতি মোহাম্মদ আলী জামে মসজিদের সামনে অবস্থানরত পুলিশ সদস্যদের ওপর আচমকা হামলা চালায় একদল জঙ্গি।

জঙ্গিদের হামলায় ঘটনাস্থলেই নিহত হয় দুই পুলিশ সদস্য ও এক গৃহবধূ। এছাড়া গুরুতর আহত হয় আট পুলিশসহ কয়েকজন মানুষ। ঘটনার সময় পুলিশের গুলিতে এক জঙ্গিও নিহত হয়।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ