শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


বাংলাদেশ ধর্ম নিয়ে বাড়াবাড়ি সহ্য করে না: প্রধান বিচারপতি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

বাংলাদেশ অসাম্প্রদায়িক ও ধর্ম নিরপেক্ষ দেশ এবং এদেশ কোনোদিনই ধর্ম নিয়ে বাড়াবাড়ি সহ্য করে না। বর্তমান সরকারতো কোনোমতেই সহ্য করছে না। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা কুমিল্লায়  এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেছেন।

তিনি বলেন, ইন্ডিপেন্ডেন্ট জুডিসিয়ারী এবং রুলস অব ল নিয়ে অনেকদিন কথা বলছি। এখন আইনের দুর্বলতা কাটিয়ে তুলতে চেষ্টা করছি। কারণ আইনের শাসন প্রতিষ্ঠিত না হলে দেশে উন্নয়ন সম্ভব নয়। সারা পৃথিবীতে প্রশাসনে যারা কাজ করছেন, তারা সকলেই আইনের সঙ্গে সম্পৃক্ত। দেশ যত উন্নয়নের দিকে যাবে ততই আইনের শাসন প্রতিষ্ঠিত হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, কুমিল্লার সদ্য বিদায়ী জেলা ও দায়রা জজ দেওয়ান মো. শফিউল্লাহ, ভারপ্রাপ্ত জেলা জজ বেগম জেবুন্নেছা, স্পেশাল জজ মোহাম্মদ ইসমাইল, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক আজিজ আহমেদ ভুঁইয়া, জননিরাপত্তা বিঘ্নকারী আদালতের বিচারক এবিএম জহিরুল কবির প্রমুখ।

এর আগে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বেলা ১১টার দিকে কুমিল্লা মহানগরীর কাপড়িয়াপট্টি এলাকায় পুনঃনির্মিত শ্রী শ্রী চান্দমনি রক্ষাকালী মন্দির উদ্বোধন করেন।

ভারপ্রাপ্ত জেলা জজ বেগম জেবুন্নেছার সভাপতিত্বে ওই অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক নির্বাচন কমিশনার মুহাম্মদ ছহুল হোসাইন, বিদায়ী জেলা জজ দেওয়ান মো. সফিউল্লাহ, কুমিল্লার জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম, পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন প্রমুখ। এসময় প্রধান বিচারপতির পত্নী সুষমা সিনহা উপস্থিত ছিলেন।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ