শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


দশগুণ বেশি পুরস্কার পেলেন ইনজামাম; চলছে সমালোচনা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

চ্যাম্পিয়নস ট্রফি জয়ের আনন্দে ভাসছে পাকিস্তান। দীর্ঘ দিন পর এটি তাদের বিশ্ব কোনো প্রতিযোগিতায় সাফল্য। তাই তো একের পর এক পুরস্কার পাচ্ছে দলের খেলোয়াড় ও স্টাফরা। এমনকি নির্বাচকেরাও বাদ পড়েননি।

গত মঙ্গলবার দেশটির প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ দলের সব সদস্যকে পুরস্কৃত করেছেন। প্রধান নির্বাচক ইনজামাম-উল-হকও পেয়েছেন এক কোটি রুপি। আর এখানেই শুরু বিতর্ক। চলছে সমালোচনার ঝড়। কারণ দলের অন্য নির্বাচকদের যখন মাত্র ১০ লাখ রুপি করে দেয়া হয়েছে, সেখানে ইনজামামকে দেয়া হয়েছে ১০ গুণ পরিমাণ অর্থ।

পাকিস্তান দলের সাবেক প্রধান নির্বাচক ইকবাল কাসিম বলেন, প্রধান কোচ ও অন্য স্টাফরা যেখানে ৫০ লাখ করে পাচ্ছেন, সেখানে প্রধান নির্বাচককে এই বিশাল অংকের অর্থ দেয়ার কোনো মানে হয় না। তার প্রশ্ন প্রধান নির্বাচক ও অন্যদের মাঝেও বৈষম্য করা হলো কেন?’

আরেক সাবেক প্রধান নির্বাচক মহসিন হাসান খানের মাথায় আসছে না বিষয়টি। তিনি নির্বাচকদের পুরস্কার দেয়ারই কোনো কারণ দেখছেন না। বিশেষ করে যে নির্বাচকেরা ইংল্যান্ডেই যাননি, দলের অবস্থা কিংবা দল নির্বাচনে কোনো ভূমিকা রাখেননি। বিষয়টিকে সন্দেহের চোখে দেখছেন তিনি।

পিসিবির এক সূত্র জানিয়েছে, ইনজামামের ঘনিষ্ঠ লাহোরের এক প্রভাবশালী ব্যক্তির প্রভাবেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ কারণেই কোচ ও অন্যদের পুরস্কারের পরিমাণ কমিয়ে ইনজামামকে লাভবান করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ