শনিবার, ০৪ মে ২০২৪ ।। ২০ বৈশাখ ১৪৩১ ।। ২৫ শাওয়াল ১৪৪৫


গো-রক্ষার নামে মুসলিম হত্যার নিন্দা জানালেন ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: গো-রক্ষার নামে মুসলিম হত্যার ঘটনায় এবার মুখ খুলেছেন ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। গতকাল এক অনুষ্ঠানে সাম্প্রতিক  এই ঘটনার  তীব্র নিন্দা জানিয়েছেন রাষ্ট্রপতি প্রণব মুখার্জি।

দেশের বিভিন্ন স্থানে গরুকে কেন্দ্র করে মুসলমানদের উপর হামলা এবং হত্যার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, এর মাধ্যমে আমাদের সমাজের মূল ভিত্তিকে নষ্ট করে দেওয়া হচ্ছে। ভারতের বহুত্ববাদের নীতিকে অবজ্ঞা করা হচ্ছে। এভাবে চলতে দেয়া যায় না। এভাবে চলতে থাকলে ধর্মীয় সম্প্রীতি সমুলে ধ্বংস হয়ে যাবে।

গতকাল শনিবার কংগ্রেস পরিচালিত ন্যাশনাল হেরাল্ড পত্রিকার এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এর আগে প্রধানমন্ত্রী মোদী এবং সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংও মুসলিম হত্যার নিন্দা জানান। খবর এনডিটিভি’র।

প্রণব মুখার্জি বলেন, যখন আমরা এসব ঘটনা পত্রিকায় পড়ি এবং টেলিভিশনে দেখি তখন আমাদের বিস্মিত হতে হয়। মানুষ যখন অতিরিক্ত অযৌক্তিক আচরণ করে তখন তার নেতিবাচক প্রভাব সমাজে পড়ে। এই অন্ধকার জগত থেকে আমাদের বেরিয়ে আসতে হলে নাগরিক, বুদ্ধিজীবী এবং মিডিয়াকে পর্যবেক্ষকের ভূমিকায় থাকতে হবে।

গত ২২ মাসে গরু এবং গরুর মাংসকে কেন্দ্র করে মুসলমানদের উপর ভারতে অন্তত ১৭টি হামলার ঘটনা ঘটেছে। যাতে বেশ কয়েকজন মুসলমান নিহত হয়েছে।

প্রতিবাদের মুখে মোদি বললেন, গো-রক্ষার নামে তাণ্ডব সহ্য করা হবে না
গরু রক্ষার নামে মানুষ হত্যা গ্রহণযোগ্য নয়

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ