বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’ মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার আগামীদিনে বিশ্বের মধ্যে অন্যতম স্মার্ট হবে দেশের হজ ব্যবস্থাপনা: ধর্মমন্ত্রী সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি চাঁদ মামার বয়স হয়েছে! চাঁদের বয়স কত? বিশেষ ট্রেনের ৩ বগি লাইনচ্যুত, চট্টগ্রাম-কক্সবাজার যোগাযোগ বন্ধ

আফগানিস্তান ও সিরিয়ায় পৃথক হামলায় ২ নারী পুলিশসহ ৩০ জন নিহত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় বাদাখশান প্রদেশে তালেবান হামলায় দুই নারী পুলিশ নিহত হয়েছে। বৃহস্পতিবার উত্তরাঞ্চলীয় মাহফোজুল্লাহ্ আকবরি এলাকার পুলিশের এক মুখপাত্র একথা জানান।

তিনি বার্তা সংস্থা সিনহুয়াকে বলেন, দুই নারী পুলিশ কর্মকর্তা তাদের পরিবারের সঙ্গে সময় কাটাতে দুই দিন আগে স্পিনগুল গ্রামে যান। তালেবান সদস্যরা পরিচয় জানার পর বুধবার বিকেলে তাদের গুলি করে হত্যা করে। তবে এখন পর্যন্ত তালেবানের পক্ষ থেকে এ ব্যাপারে কিছু বলা হয়নি।

এদিকে, সিরিয়ার ইসলামিক স্টেট (আইএস) নিয়ন্ত্রিত পূর্বাঞ্চলের একটি গ্রামে বিমান হামলায় অন্তত ৩০ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো অন্তত কয়েক ডজন মানুষ।

যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানায়, সিরিয়ার আল দাবলানে বিমান হামলা চালানোর পর ৪৮ ঘণ্টার মধ্যে এ নিয়ে দ্বিতীয়বার অঞ্চলটিতে হামলা চালানো হলো। তবে হামলাকারী যুদ্ধবিমানটির পরিচয় শনাক্ত করা যায়নি।

এর আগে গত সোমবার ওই অঞ্চলের আল মায়েদায় একটি ভবন লক্ষ্য করে বিমান হামলা চালায় জোট বাহিনী। এ ঘটনায় অন্তত ৫৭ জন নিহত হন। ভবনটি আইএসের কারাগার হিসেবে ব্যবহৃত হয়ে আসছিল বলে জানা গেছে।

উল্লেখ্য, আইএসের বিরুদ্ধে মার্কিন নেতৃত্বাধীন জোট ও রুশ মদদপুষ্ট সিরিয়ার সরকারি সেনাবাহিনী উভয়েই ওই উপত্যকায় অবস্থিত শহর ও গ্রামগুলোতে জঙ্গিদের লক্ষ্য করে হামলা চালিয়ে আসছে।

তবে এখনও পর্যন্ত মার্কিন নেতৃত্বাধীন জোট ও সিরিয়ার সরকারি বাহিনীর পক্ষ থেকে বুধবারের হামলা নিয়ে কোনো মন্তব্য পাওয়া যায়নি। যদিও সোমবারের হামলার দায় স্বীকার করেছিল মার্কিন জোট।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ