শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


জাতীয় ঈদগাহ ও বায়তুল মোকাররমে ঈদের জামাত অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

জাতীয় ঈদগাহ ও বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। সকাল সাড়ে ৮টায় এ দুই স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

জাতীয় ঈদগাহের প্রধান জামাতে ইমামতি করেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান।

বিকল্প ইমাম হিসেবে উপস্থিত ছিলেন শায়খুল হাদীস মাওলানা সৈয়দ ওয়াহীদুজ্জামান।

রাষ্ট্রপতি, বিচারপতিগণ, মন্ত্রী পরিষদের সদস্যবর্গ, মুসলিম বিশ্বের কূটনীতিকবৃন্দ জাতীয় ঈদগাহে ঈদের নামাজ আদায় করেন। ঈদগাহে মহিলাদের জন্যও আলাদা নামাজের ব্যবস্থা ছিল।

এছাড়া বায়তুল মোকাররম জাতীয় মসজিদে আজ সোমবার মুসলমান ধর্মাবলম্বীদের প্রধান ঈদ জামাত সকাল ৭টায় অনুষ্ঠিত হয়েছে। এ জামাতে ইমামতি করেন পেশ ইমাম মুফতি মাওলানা মুহিবুল্লাহিল বাকী নদভী।

বড়দের পাশাপাশি ছোট শিশু-কিশোররাও শরিক হয় এ জামাতে। প্রথম জামাতে বায়তুল মোকাররম ও জাতীয় ঈদগাহের ভেতরে ও বাইরে পরিপূর্ণ হয়ে যায়।

এবার পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বায়তুল মোকারম জাতীয় মসজিদে ৫টি ঈদ জামাত অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে প্রথমটি সকাল ৭টায়, দ্বিতীয় জামাত সকাল ৮টায়, তৃতীয় জামাত সকাল ৯টায়, চতুর্থ জামাত সকাল ১০ টায় এবং ৫ম ও শেষ জামাত সকাল পৌঁনে ১১টায় অনুষ্ঠিত হবে।

ঈদুল ফিতরের নামাজের পর দেশ জাতি ও মুসলিম উম্মাহর শান্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।
এ সময় আল্লাহুম্মা আমিন ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে পুরো বায়তুল মোকাররম এলাকা। গুনাহ মাফের জন্য দুই হাত তুলে আল্লাহর কাছে প্রার্থনা করেন মুসল্লিরা। এ সময় ইমাম বাংলাদেশসহ বিশ্বব্যাপী চলমান সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ