শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


দক্ষিণ চট্টগ্রামের ৬০গ্রামে ঈদের নামাজ আদায়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

চট্টগ্রাম: দক্ষিণ চট্টগ্রামের চন্দনাইশস্থ জাহাঁগিরিয়া শাহ্সুফি মমতাজিয়া দরবার শরীফের অনুসারীরা আজ রবিবার ৩০রমজান আদায় পূর্বক পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় শেষে ঈদ উৎসব পালন করছেন।

শাহ্সুফি মমতাজিয়া দরবার শরীফের অনুসারীরা দীর্ঘ ২শত বছর পূর্ব থেকে সৌদি আরবের সময়ানুযায়ী একদিন আগে থেকে রোজা পালন ও একদিন আগে ঈদ পালন করে থাকেন।

মির্জাখীল দরবার শরীফের অনুসারী সাতকানিয়া উপজেলার মির্জাখীল, সোনাকানিয়া, গারাঙ্গিয়া ও গাটিয়াডাঙ্গা, লোহাগাড়া উপজেলার কলাউজান, বড়হাতিয়া, পুটিবিলা চরম্বা ও চুনতি, বাঁশখালী উপজেলার জালিয়াপাড়া, ছনুয়া, মক্ষিরচর, চাম্বল, শেখেরখীল, ডোংরা, তৈলারদ্বীপ ও কালিপুর পটিয়া উপজেলার হাইদগাঁও, বাহুলী ও ভেল্লাপাড়াসহ ৪০ গ্রামের প্রায় দুই লক্ষাধিক মানুষ আজ ঈদ পালন করছেন।

এ ব্যাপারে মির্জাখীল দরবার শরীফের পরিচালনা কমিটির সচিব বজলুর রহমান বলেন, আমরা সৌদি আরবের দিনক্ষণ অনুসরণ করে আজ রবিবার ঈদ পালন করছি। এছাড়া বোলায়খালী, হাটহাজারী, সন্দ্বীপ, ফটিকছড়ি, আলীকদম, নাইক্ষংছড়ি, কক্সবাজার, টেকনাফ, মহেশখালী, কুতুবদিয়া, চন্দনাইশ এর বেশ কয়েকটি গ্রামে মির্জাখীল দরবার শরীফের অনুসারী রয়েছে তারাও ঈদ উৎযাপন করছে।

শেরপুরের ৬ গ্রামে সৌদির সঙ্গে মিলিয়ে পালিত হচ্ছে আগাম ঈদ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ