বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

নৈতিক সমাজ গঠনে ইসলামী সংস্কৃতি চর্চার বিকল্প নেই: কে এম আতিকুর রহমান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি কে এম আতিকুর রহমান বলেছেন, সুস্থ ও নৈতিক সমাজ গঠনে ইসলামী সঙস্কৃতি চর্চার কোনো বিকল্প নেই।

তিনি বলেন, ইসলামী সংস্কৃতির চর্চা ও সিয়ামের শিক্ষা সুন্দর সমাজ গঠনে সহায়ক। দুটোকেই জীবনের সার্বঙ্গীন করা ঈমানী দাবি। সিয়ামের শিক্ষা সর্বত্র ছড়িয়ে দিতে এবং ইসলামী সংস্কৃতি চর্চায় সকলকে অঙ্গিকারবদ্ধ হতে হবে।

গতকাল রাজধানীর যাত্রাবাড়ীতে হোটেল রয়েল হোস্টে জাতীয় সাংস্কৃতিক সংগঠন অনুরাগ শিল্পীগোষ্ঠীর উদ্যোগে আয়োজিত সুস্থ সমাজ গঠনে ইসলামী সংস্কুতির চর্চা ও সিয়ামের ভুমিকা শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক মহানগর কমপ্লেক্স মার্কেটের চেয়ারম্যান আলহাজ আব্দুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, পাশ্চাত্য অপ-সংস্কৃতির মোকাবিলায় ইসলামী সংস্কৃতিরি চর্চা অপরিহার্য। তিনি অনুরাগসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের কাছে ভালো কাজের প্রত্যাশা ব্যাক্ত করে।

ইসলামী সংস্কৃতির আরো অগ্রগতি কামনা করে তিনি আশা প্রকাশ করে বলেন বাংলাদেশে ইসলামী সংস্কৃতি চর্চা দিনদিন আরো বৃদ্ধি পাবে।

যাত্রাবাড়ী থানা মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা তৌহিদুল ইসলামের সভাপতিত্বে অনুরাগ শিল্পীগোষ্ঠীর প্রধান পরিচালক আাহমাদ আবু জাফরের ব্যাবস্থাপনা ও পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মুফতি রমতুল্লাহ বিন হাবীব, বিশিষ্ট ওয়ায়েজ ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব মুফতি শামীম মজুমদার, শিহরণ সাংস্কৃতিক পরিষদের প্রধান পরিচালক মুফতি নাঈসুল হক, আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম এর সহ সম্পাদক শাহনূর শাহীন, যুলফিকার হামদ নাতে এর শিল্পী আব্দুর রহমান।

এছাড়াও এতে আরো উপস্থিত ছিলেন গীতিকার আব্দুল কাদের হাওলাদার, ইসলামী শ্রমিক আন্দোলন যাত্রাবাড়ী থানা শাখার সভাপতি রমজান আলী, আহমাদ নুরুজ্জামান, মোঃ মিজান, নুরুল্লাহ মাহমুদসহ বিভিন্ন সাংস্কৃতিক ব্যক্তিবর্গ।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ