বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


কিশোরগঞ্জে একই লাইনে দুটি ট্রেন: অল্পের জন্য রক্ষা পেল পাচঁ শতাধিক যাত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

বশির ইবনে জাফর: কিশোরগঞ্জের 'গচিহাটা' রেলস্টেশনে চালকের দক্ষতায় অল্পের জন্য রক্ষা পেল একই লাইনে বিপরিত দিক থেকে আসা দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ। প্রাণে বাঁচলো প্রায় পাঁচশতাধিক যাত্রী। গতকাল ১৭ জুন শনিবার সন্ধ্যা ৬:২০ মিনিটে এ ঘটনা ঘটে।
স্থানীয় সূত্র জানায়, গতকাল বিকাল ৬:২০ মিনিটে গচিহাটা ষ্টেশন থেকে গ্রিন  সিগনাল পেয়ে একটি মালবাহী ট্রেন কিশোরগঞ্জ এর উদ্দেশ্য ছেড়ে যায় এবং একই লাইন আগেই গ্রিন সিগনাল থাকায় কিশোরগঞ্জ থেকে ছেড়ে আসা ঢাকাগামী ইশাঁখা ৪০নং ডাউন ট্রেনটি স্টেশনে প্রবেশ করছিলো।
এ সময় সামনে ব্রিজ থাকায় এবং ষ্টেশন এর কাছাকাছি চলে আসায় ট্রেনটির গতি ছিলো তুলনামূলক কম। তবু আসন্ন বিপদ বুঝতে পেরে ট্রেনের যাত্রীরা চিৎকার করতে থাকলে উভয় ট্রেনের চালক দ্রুত ব্রেক কষে সংঘর্ষের আগ মুহূর্তে ট্রেন দুটিকে থামাতে সফল হন।
তবে এর আগেই অনেক যাত্রী লাফিয়ে নামতে গেলে হতাহতের ঘটনা ঘটে। অনেকেই আহত হয়। সঠিক সময়ে ট্রেন দুটি নিয়ন্ত্রণে আসলেও উত্তেজিত জনতা ক্ষোভে ফেটে পড়ে। শেষে স্টেশন কাউন্টারের কাছে এগিয়ে গেলে উত্তেজিত জনতাকে দেখে স্টেশন মাষ্টার আমিনুল ইসলাম ও পয়েসম্যান আব্দুল হাই পালিয়ে যায়।
এ ব্যাপারে গচিহাটা স্টেশন মাষ্টার আমিনুল ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।
এদিকে ঘটনার সত্যতা স্বীকার করে কটিয়াদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির রাব্বানী জানান, উত্তেজিত জনতাকে পুলিশ গিয়ে শান্ত করে এবং হতাহতদের চিকিৎসার ব্যবস্থা করে।
এ ঘটনায় দায়িত্বরত স্টেশনমাস্টারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে এবং যথারীতি একটি তদন্তকমিটিও ঘটন করা হয়েছে।
এসএস/


সম্পর্কিত খবর