শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


সৌদিতে শাখা খুলতে চায় ইসলামী ব্যাংক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

সৌদি আরবের রিয়াদ ও জেদ্দায় দুটি শাখা খুলতে চায় ইসলামী ব্যাংক বাংলাদেশ। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ইসলামী ব্যাংকের বড় শেয়ারহোল্ডার আল রাজী গ্রুপ সম্মতি দিয়েছে বলে জানিয়েছেন ব্যাংকটির চেয়ারম্যান আরাস্তু খান।

এখন সৌদি আরব রাজি হলেই এ বিষয়ে পদক্ষেপ নেওয়া যাবে বলে জানান ব্যাংকটির চেয়ারম্যান।

গত বৃহস্পতিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে ইসলামী ব্যাংক আয়োজিত তাকওয়া অর্জনে মাহে রমজানের ভূমিকা শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিলে ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান এসব কথা বলেন।

তিনি বলেন, কয়েক দিন আগে সৌদি আরব গিয়েছিলাম। তখন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ বলেছেন, বাংলাদেশিদের দাবি সৌদি আরবে ইসলামী ব্যাংকের দুটি শাখা করার। তাঁর দাবির পরিপ্রেক্ষিতেই প্রধানমন্ত্রী ও আল রাজী গ্রুপের সঙ্গে কথা বলি। তাঁরা রাজি আছেন। এখন সৌদি আরব রাজি হলে সেখানে শাখা খোলা যাবে।

ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খানের সভাপতিত্বে অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ব্যাংকের শরিয়াহ সুপারভাইজরি কমিটির সদস্য ড. মোহাম্মদ মানজুরে ইলাহী। নির্ধারিত বিষয়ের ওপর আলোচনা করেন ব্যাংকের শরিয়াহ সুপারভাইজরি কমিটির ভাইস চেয়ারম্যান মুফতি ছাঈদ আহমদ।

অন্যদের মধ্যে বক্তব্য দেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান মো. শাহাবুদ্দিন, ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান সৈয়দ মন্জুরুল ইসলাম ও ব্যাংকের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আবদুল মতিন।

স্বাগত বক্তব্য দেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. আব্দুল হামিদ মিঞা।

ইসলামী লেখক ফোরামের ইফতার মাহফিল অনুষ্ঠিত


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ