শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


সুলতানা কামালের গ্রেফতার চেয়ে আইনি নোটিশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মোহাম্মদ রাকিব হাসান : ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অপরাধে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সুলতানা কামালের বিরুদ্ধে ফৌজদারী কার্যবিধি আইনের বিধান অনুযায়ী আইনগত ব্যবস্থা গ্রহণ ও গ্রেফতার চেয়ে আইনি নোটিশ পাঠিয়েছেন এক আইনজীবী।

স্বরাষ্ট্র সচিব, পুলিশের আইজিপি ও বিটিআরসি এর চেয়ারম্যান বরাবর নোটিশের অনুলিপি পাঠানো হয়েছে।

রবিবার রেজিস্ট্রি ডাকযোগে সুপ্রিম কোর্টের আইনজীবী এসএম জুলফিকার আলী জুনু এই নোটিশ পাঠান।

নোটিশে বলা হয়, এই লিগ্যাল নোটিশ পাওয়ার ৭ দিনের মধ্যে ধর্মীয় অনুভূতিতে আঘাতের দায়ে দেশের বিশিষ্ট নাগরিক সুলতানা কামালের বিরুদ্ধে রাষ্ট্রের আইনশৃঙ্খলা বাহিনীর মাধ্যমে ফৌজদারী কার্যবিধি ও প্রচলিত আইনের বিধান অনুসারে আইনানুগ ও শাস্তিমূলক ব্যবস্থা নিয়ে তাকে গ্রেফতার করার জন্য বাংলাদেশের কোটি কোটি ধর্মপ্রাণ মুসলমানদের পক্ষে অনুরোধ জানাচ্ছি।

নোটিশ গ্রহীতারা এ বিষয়ে ব্যর্থ হলে আদালতে এ বিষয়ে প্রতিকার চেয়ে মামলা দায়ের ও নির্দেশনা চাওয়া হবে।

মূর্তি সরালে নাকি মসজিদও সরাতে হবে, সুলতানা কামালের এতবড় স্পর্ধা!

নোটিশদাতা তার নোটিশে উল্লেখ করেন, সম্প্রতি ফেসবুক, বিভিন্ন পত্র-পত্রিকা ও মিডিয়ার মাধ্যমে জানতে পারি যে, সুলতানা কামাল দেশের একজন বিশিষ্ট নাগরিক ও মানবাধিকার কর্মী হওয়া সত্ত্বেও কিছু দায়িত্বজ্ঞানহীন বক্তব্য ও মন্তব্য করে যাচ্ছেন। তার ওই বক্তব্য ইসলাম ধর্মীয় অনুভূতিতে আঘাত এবং দেশের প্রচলিত আইন অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ এবং দেশের কোটি কোটি ধর্মপ্রাণ মুসলমানদের হৃদয়ে আঘাত হেনেছে।

তিনি ইসলাম ধর্মে বিশ্বাসী মুসলমান এবং দেশের সর্বোচ্চ আদালতের একজন আইনজীবী হিসেবে সংক্ষুদ্ধ হয়ে এই আইনি নোটিশ পাঠিয়েছেন বলেও উল্লেখ করেছেন।

-এআরকে


সম্পর্কিত খবর