শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


মধ্যপ্রাচ্যের সবগুলো মার্কিন সামরিক ঘাঁটিতে হামলা চালানোর হুমকি দিল ইরান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

এবার মধ্যপ্রাচ্যে মার্কিন যুক্তরাষ্ট্রের সবগুলো সামরিক ঘাঁটিতে হামলা করার হুমকি দিল ইরান। ইরানের সর্বোচ্চ নেতার উপদেষ্টা ও প্রাক্তন সেনাপ্রধান মেজর জেনারেল ইয়াহিয়া রহিম সাফাভি এই হুমকি দেন।

সাফাভি বলেন, আমেরিকা যদি ইরানের বিরুদ্ধে হামলা চালানোর ভুল করে তাহলে মধ্যপ্রাচ্যের সবগুলো মার্কিন ঘাঁটিতে হামলা চালাবে তেহরান।

এ ব্যাপারে তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, আমেরিকা যদি ইরানের বিরুদ্ধে যুদ্ধ শুরু করতে চায় তাহলে ওয়াশিংটনের জেনে রাখা উচিত মধ্যপ্রাচ্যে তাদের সবগুলো ঘাঁটি ইরানের ক্ষেপণাস্ত্রের আওতায় রয়েছে।

এসময় জেনারেল সাফাভি আরো বলেন, নিজের সীমান্ত রক্ষার জন্য ২,০০০ কিলোমিটার পাল্লার ক্ষেপণাস্ত্র প্রস্তুত রেখেছে ইরান। এছাড়া, আমেরিকার সামরিক শক্তি দিন দিন কমে আসছে বলেও উল্লেখ করেন তিনি।

ইরানের প্রাক্তন এই সেনাপ্রধান বলেন, নিজেকে সুপারপাওয়ার দাবি করে আমেরিকা বিশ্বব্যাপী সেনা ও যুদ্ধজাহাজ মোতায়েন করেছে। কিন্তু তা সত্ত্বেও দেশটির সামরিক শক্তি দিন দিন কমে আসছে। এর উদাহরণ হিসেবে তিনি সিরিয়ায় মার্কিন সামরিক হস্তক্ষেপের কথা উল্লেখ করে বলেন, সামরিক হস্তক্ষেপ করেও সিরিয়া সংকট নিরসনে আমেরিকা ব্যর্থ হয়েছ।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ