শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


বিশ্বজয়ী হাফেজ তরিকুলের সঙ্গে সেলফি তোলার হিড়িক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

শাহনূর শাহীন: দুবাই মাতানো বিশ্বজয়ী বাংলাদেশি হাফেজ মুহাম্মদ তরিকুল ইসলামের সঙ্গে সেলফি তোলার জন্য আরব তরুণ যুবকদের মাঝে যেন প্রতিযোগিতাই হয়ে গেল।

গতকাল  ‍বৃহস্পতিবার দুবাইতে অনুষ্ঠিত ২১ তম দুবাই আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় প্রথম হওয়ার গৌরব অর্জন করে বাংলাদেশি হাফেজ তরিকুল। এর আগে গ্রুপ পর্বের প্রতিযোগিতার সময়েই সবার আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হন তিনি। সুললিত কুরআন তেলাওয়াতে মুগ্ধ করেন সবাইকে।

সেই আগ্রহ থেকেই একটি সেলফির জন্য ব্যস্ত দেখা যায় আরব তরুণদের।

[caption id="" align="alignnone" width="604"] প্রতিযোগিতায় অংশগ্রহণের প্রবেশপত্র[/caption]

দুবাইয়ের আল মামজারে দুবাই কালচারাল ও সায়েন্টিফিক অ্যাসোসিয়েশনের মিলনায়তনে বৃহস্পতিবার বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের পুরস্কৃত করা হয়। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেনর দুবাই প্রশাসনের শীর্ষ ব্যক্তিত্ব শেখ আহমাদ বিন মোহাম্মদ বিন রশিদ আল মাখতুম।

[caption id="" align="alignnone" width="604"] হাফেজ তরিকুলকে ঘিরে ধরে ছবি তোলায় ব্যাস্ত আরব তরুণরা[/caption]

প্রতিযোগিতায় ১০৩টি দেশের প্রতিযোগিকে হারিয়ে প্রথম স্থান অর্জন করেছে হাফেজ তরিকুল। পুরস্কার ঘোষণার পর হাফেজ তরিকুলের সাথে সেলফি তোলার জন্য আরব তরুণ ও যুবকদের মাঝে ভীষণ আগ্রহ ও উদ্দিপনা লক্ষ্য করা যায়। রীতিমত প্রতিযোগিতা শুরু হয়ে যায় কে কার আগে বিশ্বজয়ী হাফেজ তরিকুলে সঙ্গে সেলফি তুলে নিজেকে ধন্য করবে।

[caption id="" align="alignnone" width="604"] সেলফি তোলায় ব্যস্ত দুই আরব তরুণ[/caption]

১৩ বছর বয়সী তরিকুল শুধুমাত্র তেলাওয়াত প্রতিযোগিতায়ই প্রথম হননি। ‘সুরেলা কণ্ঠ’ ক্যাটাগরিতেও চতুর্থ হয়েছেন।

বিজয়ী হিসেবে তরিকুল পেয়েছে প্রায় আড়াই লাখ দিরহাম অর্থ পুরস্কার। বাংলাদেশের জাতীয় পর্যায়ের বেশ কয়েকটি প্রতিযোগিতাতে তরিকুল শ্রেষ্ঠ হয়ে দুবাইতে গিয়েছিল। দুবাই অনুষ্ঠিত আন্তর্জাতিক প্রতিযোগিতায় ১০৩ জন প্রতিযোগীর মধ্যে আমেরিকান প্রতিযোগি হুজাইফাহ সিদ্দিকীকে পরাজিত করে বিজয়ী হওয়ার গৌরব অর্জন করে তরিকুল।

সংসদে কওমি স্বীকৃতির আইন চাইলেন এমপি এহিয়া চৌধুরী

বিজয়ী হয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তরিকুল ইসলাম বলে, আমার এখনো বিশ্বাস হচ্ছে না। আল্লাহর রহমতে ভালো করেছিলাম বলে বিশ্বাসটুকু ছিল। মনে করেছিলাম সেরা পাঁচের মধ্যে থাকব। কিন্তু সেরা হব সেটা একদম অবিশ্বাস্য। এই অর্জনের জন্য আমি আমার বাবা-মা , শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা জানাই।

[caption id="" align="alignnone" width="604"] অনুষ্ঠানস্থলের ভিততের দৃশ্য[/caption]

গালফ নিউজের সাথে এক সাক্ষাৎকারে হাফেজ তরিকুল বলেন, কুরআন নিয়ে আমি আরো পড়াশুনা করতে চাই। মদিনার ইসলামিক বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রী নিতে চাই। শান্তি ও সম্প্রীতি বজায় রাখতে কুরআনের বার্তা মানুষের মাঝে পোঁছে দিতে ভবিষ্যতে কাজ করতে চাই।

[caption id="" align="alignnone" width="604"] পুরস্কার তুলে দিচ্ছেন শেখ আহমাদ বিন মোহাম্মদ বিন রশিদ আল মাখতুম[/caption]

রাজধানী ঢাকার যাত্রাবাড়ীতে অবস্থিত মারকাজুত তাহফিল ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র হাফেজ তরিকুল ইসলামের গ্রামের বাড়ি কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার মালিগাঁও গ্রামে। বাবা মো. আবু বকর সিদ্দিক ঢাকায় একটি মসজিদের ইমাম।

মারকাজুত তাহফিল ইন্টারন্যাশনাল মাদরাসার প্রিন্সিপাল বিশ্বজয়ী এ হাফেজের উস্তাদ হাফেজ মাওলানা নেছার আহমদ আন নাছিরী বলেন, তরিকুল মাত্র এক বছরে সম্পূর্ণ কুরআন মুখস্থ করেছে। তিনি বলেন, তার এ অর্জন বিশ্ব দরবারে বাংলাদেশের সম্মান বৃদ্ধি করেছে।

প্রিন্সিপাল মাওলানা নাছিরী বলেন, হাফেজ তরিকুলের বিশ্বজয়ে বাংলাদেশি নাগরিক হিসেবে আমি আনন্দিত, আমি আপ্লুত তার এই কীর্তিতে।

মারকাজুত তাহফিজের হাফেজ তরিকুলের বিশ্বজয়

এসএস/


সম্পর্কিত খবর