মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


শরীয়তপুর উলামা পরিষদ ঢাকার ইফতার মাহফিল অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: গতকাল ১৬ রমজান সোমবার বিকেলে পুরানা পল্টনস্থ বাসমতি রেস্তোরায় ঢাকাস্থ শরীয়তপুর উলামা পরিষদ ঢাকার সভাপতি, রাজধানীর কামরাঙ্গীরচর জামিয়া নূরিয়ার শিক্ষক মুফতি আকরাম হুসাইনের সভাপতিত্বে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

মাহফিলে সভাপতির ভাষণে মুফতি আকরাম হুসাইন বলেন- বরাবরেই শরীয়তপুর জেলার ছাত্ররা ঢাকার বিভিন্ন প্রতিষ্ঠানে পড়াশোনা করে কৃতিত্বের সাক্ষর রাখছে। সিনিয়ররা তাদেরকে ততত্ত্বাবধান করলে তারা আরো এগিয়ে যেতে পারবে। তাই তাদের মেধা উৎসাহের লক্ষে বেফাক পরীক্ষায় উত্তীর্ণ (স্ট্যান্ডকারী) ছাত্রদেরকে এ বছর থেকে পুরস্কার দেয়া হবে ইনশাআল্লাহ।

তিনি ঈদের পরে শরীয়তপুরে অনুষ্ঠিতব্য সম্মেলন বাস্তবায়ন করার জন্য সকলকে আহবান জানান।

সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম-মহাসচিব ও শরীয়তপুর উলামা পরিষদের উপদেষ্টা মাওলানা জালালুদ্দীন আহমদ বলেছেন, মাহে রমজানের শিক্ষা হলো প্রতিটি মানুষের তাকওয়া অর্জন করা। তাকওয়া হলো খোদাভীতি। মানুষের মাঝে খোদাভীতি থাকলে পরিবার ও সমাজে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটবে না।

তিনি বলেন, আজকে পরিবার, সমাজ ও রাষ্ট্রে তথা সকল পর্যায়ে খুন-খারাবি হত্যা-ধর্ষণ, চুরি-ডাকাতিসহ যে অকল্পনীয় ঘটনার সূত্রপাত হচ্ছে। তার একমাত্র কারণ মানুষের ভিতর খোদাভীতি না থাকা। সমাজে সুখ শান্তি আননয়নে আলেম উলামাদেরকে তাদের বক্তব্যসহ সামাজিক কর্মকান্ডে আরো ভূমিকা পালন করতে হবে।

ঢাকা শাখার সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল গাফফারের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে আরো বক্তব্য রাখেন - উপদেষ্টা মুফতি আবুল হাসান শরীয়তপুরী, মাওলানা ফুয়াদ বিন আব্দুল বাতেন, মাওলানা আহমাদ কবির, সহ সভাপতি মাওলানা সাইফুল্লাহ, মুফতি মনসূরুল হক, সাংগঠনিক সম্পাদক মাওলানা রমজান আলী, জয়েন্ট সেক্রেটারি মুফতি ইদ্রিস বেলাল, প্রচার সম্পাদক মুফতি আখতারুজ্জামান মাহদী, মুফতি নুরুল আলম প্রমূখ।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ