শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


ইফতার ও সেহরির সময় চুরি করাই ওদের চাকরি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: চুরি করার জন্য ইফতার ও সেহরির সময়টাই ওদের মূল টার্গেট। সেহরি ও ইফতারির সময় রাজধানীর বিভিন্ন বাসায় গিয়ে মোবইল ল্যাপটপসহ বিভিন্ন মূল্যবান জিনিস চুরি করাই ওদের কাজ।
রাজধানীতে ইফতার ও সেহরির সময় বাড়িতে চুরি করা যাদের চাকরি, মঙ্গলবার এমন একটি চক্রের ৯ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।
এদের মধ্যে চার জনের বয়স ৯ বছর থেকে ১৫ বছরের মধ্যে। বাকি পাঁচ জন হলেন- সোহেল (৩৫), হেলাল (১৯), হেলাল (১৮), মানিক রহমান (১৮) ও আরাফাত (১৮)। সোহেল এই চক্রের সর্দার।
পুলিশ জানিয়েছে, ওই চোরদের ছয় থেকে সাত হাজার টাকা মাসিক বেতনে রমজান মাসে চুরির জন্য চট্টগ্রাম ও কক্সবাজারের বিভিন্ন এলাকা থেকে ঢাকায় আনা হয়েছে। তাদের কাছ থেকে তিনটি ল্যাপটপ, ১৯টি মোবাইল ফোন ও কিছু ডেবিট-ক্রেডিট কার্ড উদ্ধার করা হয়।
পুলিশের মতিঝিল বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার এস এম শিবলী নোমান জানান, মতিঝিল এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এরা বাড়িতে সুযোগ বুঝে ঢুকে ল্যাপটপ, মোবাইল সেট, মানি ব্যাগসহ মূল্যবান জিনিসপত্র চুরি করত। রমজানে সবাই  ইফতার ও সেহরির পর নামাজের জন্য বেশি ব্যস্ত থাকে, তখন সুযোগ বুঝে তারা চুরি করে পালিয়ে যায়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানিয়েছে, তাদের চট্টগ্রাম ও কক্সবাজারের বিভিন্ন এলাকা থেকে ভাড়া করে নিয়ে আসা হয়েছে। চুরির জন্য তাদের ছয় থেকে সাত হাজার টাকা দেওয়া হবে বলে সর্দার জানিয়েছে। ঈদের খরচ ওঠানোর জন্য তারা এই চুরির চাকরি বেছে নিয়েছে। মূলত ঈদকে সামনে রেখে তারা এই কাজ করে।
এসএস/


সম্পর্কিত খবর