শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


৬ পদ্ধতিতে আপনি মোবাইলের মাধ্যমে আয় করতে পারেন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

হামিম আরিফ: মোবাইলে সারাদিন অনেক বাজে সময় ব্যায় করি আমরা। অথচ একটু চেষ্টা করলেই সময়টাকে কাজে লাগাতে পারি এবং করতে পারি আয়।

মোবাইল দিয়ে আয়ের ৬ টি ধাপ আছে। আসুন জেনে নেই বিষয়গুলো।

১. যদি আপনার নিজের ব্যবসা থাকে, তাহলে আপনার তৈরি প্রোডাক্টকে প্রোমোট করতে হোয়াটসঅ্যাপকে ব্যবহার করতে পারেন। ঠিকমতো ব্যবহার করতে পারলে রেভিনিউ বাড়বে নিশ্চিত ভাবেই।

২. আর যদি নিজের ব্যবসা নাও থাকে, তাহলেও কুছ পরোয়া নেহি। অন্যের তৈরি প্রোডাক্ট ধারে কিনুন। একটু নামি ব্র্যান্ডের প্রোডাক্ট হলে খুব ভালো হয়। তার পর হোয়াটসঅ্যাপের মাধ্যমে শুরু করুন মার্কেটিং। প্রোডাক্ট বিক্রি করতে পারলেই মিলবে মোটা কমিশন।

৩. উবেরের একটা অ্যাপ আছে, যার নাম উবের দোস্ত। ডাউনলোড করে নিন আপনার মোবাইল ফোনে। উবেরের দাবি, এই অ্যাপের সাহায্যে মাসে ৫০,০০০ থেকে ১ লাখ টাকা অবধি রোজগার করা যায়! সেখানে সাইন আপ করে নিজের চেনাজানা কোনো ড্রাইভারকে রেফার করতে পারেন। তা ছাড়া কোনো বন্ধুকে উবের পরিষেবা ব্যবহার করার জন্যও রেফার করতে পারেন। এতেই মিলবে কমিশন।

৪. মেক মাই ট্রিপ এর মতো ট্রাভেল এজেন্সির ওয়েবসাইটে গিয়ে কাউকে রেফার করতে পারলেই মিলবে কমিশন। ৬০০ টাকা মিলবে রেফার করলে। আর যদি সেই কাস্টমার বুকিং করেন তাহলে মিলবে ৮০০ টাকা। এ ভাবে খুব বেশি ৭০০০ টাকা অবধি রোজগার করা যেতে পারে।

৫. একই ভাবে আইসিআইসিআই ব্যাংকের ই-ওয়ালেট পরিসেবা বন্ধুদের রেফার করলেও কমিশন পাওয়া যায়। তবে টাকার অঙ্কটা খুব বেশি নয়। প্রতিবার রেফার করলেই মিলবে ৫০ টাকা। এ ভাবে ২৫০ টাকা অবধি রোজগার করা যেতে পারে।

৬. এবার আসা যাক কেন্দ্রীয় সরকারের কথায়। ক্যাশলেস লেনদেনের জন্য মোদি সরকারের ভীম অ্যাপ এর কথা নিশ্চয়ই শুনেছেন। এবার সেই অ্যাপের প্রচার করেও পেতে পারেন কমিশন। নিজের মোবাইলের মাধ্যমে কোনো ব্যক্তিকে জুড়লে এবং যদি তিনি তিনবার লেনদেন করেন তাহলেই পেয়ে যাবেন ১০ টাকা। এর পর তৃতীয় ব্যক্তিকে জুড়লেই মিলবে ২৫ টাকা।

১৬ বছরের নিচে মেয়েদের হাতে মোবাইল দিবেন না


সম্পর্কিত খবর