বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


গ্রিক ভাস্কর্য এদেশের মানুষের চিন্তা চেতনা ও বিশ্বাসের পরিপন্থী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট মাসুদ মজুমদার বলেছেন, সুপ্রীমকোর্টে স্থাপিত গ্রিক দেবিরর মূর্তি অথবা ভাস্কর্য যেটাই বলেন না কেন তা এদেশের মানুষের চিন্তা চেতনা ও বিশ্বাসের পরিপন্থী। ওটা ওখানে বেমানান। তা অপসারণে দেশের জনগণের দাবি যৌক্তিক।

জাতীয় সাংস্কৃতিক ফোরাম- জাসাফ অয়োজিত ‘মুসলমানদের সংস্কৃতিতে মাহে রমজান’ শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, রমজান আমাদের জাতি সত্ত্বার পরিচয়কে শক্তিশালী করে। একজন মানুষকে ইনসানে কামিল হিসাবে গড়ে তোলার জন্য, ব্যক্তি মানুষকে তাকওয়ার অনুশীলনে উজ্জীবিত করার জন্য আল্লাহ আমাদের সিয়াম সাধনার এই সুযোগ করে দিয়েছেন।

এদেশের সংস্কৃতির মূল হচ্ছে সংখ্যাগরিষ্ঠ জনগনের চিন্তা চেতনা ও বিশ্বাস। এদেশে বিজাতীয় সংস্কৃতি চাপিয়ে দেয়ার অপচেষ্টা কখনো সফল হবে না। সুপ্রীমকোর্টে স্থাপিত গ্রিক দেবিরর মূর্তি অথবা ভাস্কর্জ যেটাই বলেন না কেন তা এদেশের মানুষের চিন্তা চেতানা ও বিশ্বাসের পরিপন্থী। ওটা ওখানে বেমানান। তা অপসারণে দেশের জনগণের দাবী যৌক্তিক।

গতকাল বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪ টায় রাজধানীর বিজয়নগরস্থ প্রো- একটিভ হলে জাতীয় সাংস্কৃতিক ফোরাম- জাসাফ’র নির্বাহী সভাপতি ড. মোস্তাফিজুর রহমান ফয়সলের সভাপতিত্বে সাধারণ সম্পাদক কাজী আরিফুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা ও ইফতার মাহফিলে বক্তব্য বিশেষ অতিথির পেশ করেন ঢাকা পেপার এন্ড প্রিন্টিং মার্চেন্টস এসাসিয়েশনের সভাপতি আলহাজ্ব শেখ গোলাম আসগর, বাংলাদেশ ন্যাশনাল ডক্টরস সোসাইটির আহ্বায়ক ডাঃ আবদুল্লাহ খান, আপডেট২৪ডটনেট’র সম্পাদক অধ্যাপক মোঃ আবদুল জলিল, কবি শাসুল করিম খোকন, অধ্যাপক আনিসুর রহমান শিপলু, এম কামরুজ্জামান, কবি মঈন মুরসালিন, সবার খবর সম্পাদক মাওলানা আবদুল গাফফার, কবি খালেদ সানোয়ার। অনুষ্ঠান সমঞ্চালনা করেন দাবানল শিল্প গোষ্ঠীর নির্বাহী পরিচালক কাওসার আহমদ সোহাইল।

এসএস/

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ