শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


রমজান উদ্যোগ: ১ টাকায় ১ লাখ মানুষকে সেহরি ইফতার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

জাকারিয়া হারুন: ফেসবুকের সুবাধে “এক টাকার আহার” নামের একটি প্রজেক্টের সঙ্গে প্রথম পরিচিত হই ।এ রমজানে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে এক লাখ মানুষের খাবার সরবরাহ করবে এ স্বেচ্ছাসেবী সংগঠন। এই খাবার সরবরাহের পাশাপাশি তাদের শিক্ষা ও সহ-শিক্ষা কার্যক্রম দিয়ে আসছে মুসলিম যুবকদের সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশন।

বিদ্যান্দ ফাউন্ডেশন মূলত পথশিশু, সুবিধা বঞ্চিত শিশুদের জন্য স্কুল। এই স্কুল থেকেই শিশুদের পুষ্টিকর খাবার সরবরাহের পরিকল্পনা করা হয়। এ ক্ষেত্রে শিশুরা যেন কোনোভাবেই মনে না করতে পারে তারা ভিক্ষাবৃত্তির মাধ্যমে খাবার পাচ্ছে, এজন্য তাদের নিকট হতে একটাকা নেওয়া হয়।

এরই ধারাবাহিকতায় রমজানেও এক টাকার আহার চালু রয়েছে। তবে সেটা ইফতার ও সেহেরি। সেহেরিতে এক টাকা দিয়েই পরিপূর্ণ সেহেরি করতে পারবে সুবিধা বঞ্চিতরা। এক্ষেত্রে শুধু শিশু নয়, সব বয়সের সুবিধা বঞ্চিত মানুষই এই সুবিধা নিতে পারবে। সংগঠন চলে ব্যক্তিগত অনুদানেই ও কিছু তরুণের স্বেচ্ছাশ্রমে ।ইদানিং কিছু করপোরেট কম্পানিও এগিয়ে আসছে।

সংগঠনের সাথে জড়িত ও বিদ্যানন্দ স্কুলের শিক্ষক রাফাত নূর বলেন, সুবিধা বঞ্চিতদের জন্য কিছু করতে পারাটা ভালো লাগার বিষয়। আমরা গতবার ৩০ হাজার সুবিধাবঞ্চিত মানুষের সেহেরি ও ইফতারের আয়োজন করেছিলাম। এবার আমরা এক লাখ লাখ মানুষের খাবার যোগান দেবো, ঠিক করেছি।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের অফিস ঢাকার এলিফ্যান্ট রোডে ও স্কুল মিরপুর সাড়ে ১১ নম্বরে। ইফতার ও সেহেরি স্বেচ্ছাসেবকরা নিজেরাই তৈরি করেন ।

রমজান উদ্যোগ; ফ্রি সেহেরি খাওয়াচ্ছে এলিট বাংলা


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ