শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


গোপালগঞ্জে নও মুসলিম আটক; অভিযোগ সাম্প্রদায়িক বিদ্বেষ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

গোপালগঞ্জ: ফেসবুকে সরকারবিরোধী বক্তব্যের অভিযোগে আব্দুল আজিজ নামে এক নও মুসলিমকে আটক করেছে গোলাপগঞ্জ পুলিশ।

আব্দুল আজিজের বিরুদ্ধে ফেসবুকে ও ফেসবুকের বাইরে বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়ানো, অমুসলিমদের নিয়ে কটুক্তিমুলক বক্তব্য ও সরকার বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

আব্দুল আজিজ (৩৫) ১০-১২ বছর আগে হিন্দু ধর্ম থেকে মুসলিম ধর্ম গ্রহণ করেন। তার বাড়ি মৌলভীবাজার জেলায়।

সম্প্রতি কিছু হিন্দু তার বিরুদ্ধে গোলাপগঞ্জ থানায় জিডি করেন। জিটিতে বলা হয়, আবদুল আজিজ ফেইসবুকে দীর্ঘদিন থেকে মূর্তি ও হিন্দু ধর্ম নিয়ে কটাক্ষমূলক কথা বার্তা লিখে হিন্দুসম্প্রদায়ের অনূভূতিতে আঘাত করছে।

তবে আব্দুল আজিজের পক্ষ থেকে ভিন্ন তথ্য পায় পুলিশ। জানা যায়, একই দিন তিনিও গোলাপগঞ্জ থানায় জিডি করতে যান। জিডিতে তিনি উল্লেখ করেন, তার ফেসবুক একাউন্টটি হ্যাক করে হিংসাবশত তার নামে বিদ্বেষ ছড়াচ্ছে।

গোপালগঞ্জ থানার অতিরিক্ত পুলিশ সুপার জানান, সত্য উদ্ধারের জন্য তার জিডির প্রেক্ষিতে অনুসন্ধান চলছে।

ফেসবুক ঘেটে দেখা যায়, আব্দুল আজিজের আইডি হুমকি দিয়ে লেখা হয়েছে- 'অপেক্ষা করো হিন্দু দাদারা, এই বাংলার বুকে তোমাদের মা হাসিনার পতনের পর আমরা হিন্দু নামক ও আওয়ামী লীগ সেক্যুলারদের জবাই করবো, ইনশাল্লাহ।’

এদিকে এমন অভিযোগে নগরীর কোতয়ালি মডেল থানায়ও তার বিরুদ্ধে একাধিক সাধারণ ডায়েরি হয়েছে।

গোলাপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিবলি আহমদ বলেন, বিষয়টি যেহেতু স্পর্শকাতর তাই তাকে জিজ্ঞাসাবাদের জন্য আমরা আটক করেছি।

তবে পরিবারের সদস্যদের দাবি, আবদুল আজিজ ইসলাম গ্রহণের পর হিন্দুদের মধ্যে দাওয়াতের কাজ করায় হিন্দুরা তার বিরুদ্ধে ক্ষেপে যায় এবং তাকে ফাঁসাতে ফেসবুক হ্যাক করে এই কাণ্ড চালায়।

জমজমের পানিতে বিষ: ধরা পড়লো পাঁচ হুতি বিদ্রোহী

ধর্ম ও উৎসব


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ