শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


মুসলিমদের পিটিয়ে ‘জয় শ্রীরাম’ বলাচ্ছেন গোরক্ষকরা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

দেশ জুড়ে গোরক্ষার নামে নিরীহ মানুষদের উপর নির্যাতনের একের পর এক ঘটনা অব্যাহত। স্বঘোষিত গোরক্ষকদের দৌরাত্ম্যে এখন রাস্তা-ঘাটে গোয়ালারাও নিজেদের গরু নিয়ে বেরতে ভয় পাচ্ছেন। পাছে যদি গরু পাচারকারী সন্দেহে গণপিটুনি খেতে হয়! ইদানীং গোরক্ষকদের দাপট এতই বেড়ে গিয়েছে যে প্রশাসনও তাদের নিরস্ত করতে অপারগ। বিশেষত, বিজেপিশাসিত রাজ্যগুলিতে স্বঘোষিত গোরক্ষকদের দৌরাত্ম্য মাত্রাতিরিক্ত পর্যায়ে পৌঁছেছে।

প্রশাসনের চিন্তা বাড়িয়ে গণপিটুনির ঘটনাও বেড়ে চলেছে। তেমনই একটি ঘটনা ঘটেছে মহারাষ্ট্রের মালেগাঁও এলাকায়। একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা যাচ্ছে, কিছু গোরক্ষক গোমাংস রাখার অভিযোগে দুই ব্যবসায়ীকে বেধড়ক মারধর করছে।

https://twitter.com/ANI_news/status/869100971313332225

শুধু তাই নয়, মুসলিম সম্প্রদায়ের ওই দুই ব্যবসায়ীকে জয় শ্রী রাম উচ্চারণ করতে বাধ্য করছে গোরক্ষকরা। অকথ্য ভাষায় গালিগালাজ তো রয়েইছে। মারের ভয়ে গোরক্ষকদের দাবি মেনে জয় শ্রী রামও বলছেন আক্রান্তরা।

কেন্দ্র বা বিজেপিশাসিত রাজ্যগুলির প্রশাসন মুখে যাই বলুক না কেন, ঘটনাগুলি নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতা বারবার প্রকাশ্যে আসছে। সে যোগী আদিত্যনাথই হোক বা দেবেন্দ্র ফড়ণবিসই হোক, আশ্বাস দিয়েও এই ধরনের অপ্রীতিকর ঘটনাগুলি বন্ধ করার জন্য কিছুই করতে পারছেন না। এমনটাই মত ওয়াকিবহাল মহলের।

সূত্র: সংবাদ প্রতিদিন


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ