শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


জয়পুরহাটে মন্দিরে হামলায় হেফাজতের উদ্বেগ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

জয়পুরহাটের বেল আমলার বারো শিবালয় মন্দিরে দুর্বৃত্তরা হামলা চালিয়ে ভাঙচুর চালানোর ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন হেফাজতে ইসলামের মহাসচিব মুহাম্মদ জানুয়েদ বাবুনগরী। রবিবার এক বিবৃতিতে তিনি এ উদ্বেগ প্রকাশ করেন।

বিবৃতিতে বাবুনগরী বলেন,‘জয়পুরহাটের মন্দিরে হামলার যে ঘটনা গণমাধ্যমে প্রকাশ হয়েছে, বাস্তবে এমন কিছু ঘটে থাকলে সেটা অবশ্যই উদ্বেগের ও নিন্দনীয়। আমরা এ ধরণের ঘটনার নিরপেক্ষ ও সঠিক তদন্ত দাবি করছি। দোষী দুর্বৃত্তদের চিহ্নিত করে গ্রেপ্তার ও উপযুক্ত দৃষ্টান্তমুলক শাস্তি বিধানের আহ্বান জানাই। কোনও ধর্মস্থানের কোনও সম্প্রদায়ের নিজস্ব প্রতিমার সুরক্ষা সবার নৈতিক এবং সামাজিক দায়িত্ব। আমরা সব সময় যেকোনও সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়ানো, বিভেদ তৈরি এবং সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের ধর্মীয় স্বাধীনতা হরণ ও তাদেরকে হেয় করার ঘোরতর বিরোধী।’

জুনায়েদ বাবুনগরী আর বলেন, ‘আমরা স্পষ্টভাবে বলতে চাই, হেফাজতে ইসলাম বাংলাদেশে মুসলমানদের ঈমান-আকিদা রক্ষা ও জাতীয় স্বার্থের স্বপক্ষে লড়াইয়ের পাশাপাশি সমাজের সব ধর্মীয় সম্প্রদায়ের সম্প্রীতি, সহাবস্থানে বিশ্বাস করে।

আমরা চাই- বাংলাদেশের মুসলমানরা পূর্ণ ধর্মীয় স্বাধীনতা ভোগ করুক এবং অন্যান্য ধর্মীয় সম্প্রদায়ের মানুষও যার যার অবস্থানে স্বাধীনভাবে ধর্ম পালন করুক। আমরা সবাইকে নিয়েই সমাজ গড়তে চাই। আমরা বিদ্যমান সব বৈচিত্রের মধ্যেই সমাজ ও রাষ্ট্রে মানুষে মানুষে ঐক্য চাই। ইসলাম আমাদেরকে সেই সুমহান ঐক্যের শিক্ষা দিয়েছে।

বিভেদ সৃষ্টির রাজনীতির সব কুশীলবদের জানাতে চাই, ধর্ম আর সম্প্রদায়ের মধ্যে বিদ্বেষ ও হিংসার আগুন না জ্বালিয়ে কিভাবে ধর্মীয় স্বকীয়তা বজায় রেখে সম্প্রীতির সমাজ গড়া যায়, সেই লক্ষ্যে কাজ করুন।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ