মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭

ads

সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৬জন নিহত; বাংলাদেশি হতাহতের আশঙ্কা

OURISLAM24.COM
মে ২৮, ২০১৭
news-image

আওয়ার ইসলাম: সৌদি আরবে মদিনা ও পশ্চিম সৌদি আরব সংযুক্ত হাইওয়েতে দুর্ঘটনায় কয়েকটি বাসের সংঘর্ষে কমপক্ষে ৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো অন্তত ৬৫ জন। বাসে ভ্রমণকারী যাত্রীরা ওমরাহ হজ পালন শেষে মদিনা থেকে ফিরছিল।

সৌদি গেজেটের এক প্রতিবেদনে জানা যায়, হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।  প্রতিবেদনে বলা হয়, এখন পর্যন্ত নিহতরা কোন দেশের নাগরিক তা নিশ্চিতভাবে জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে তাদের মধ্যে বাংলাদেশি ও ভারতীয় থাকতে পারে।

জানা যায়, ছোট একটি লরি ও পাঁচটি বাস সেসময় দুর্ঘটনার কবলে পড়ে। লরিটি হাইওয়ের পাশে পার্ক করার চেষ্টা করছিলো। কিন্তু প্রচুর বাতাসের ও বিরুপ আবহাওয়ার কারণে কিছু দেখা যাচ্ছিলো না। এমন সময় একটি গাড়ি এসে লরিকে ধাক্কা দেয়। এরপর কয়েকটি বাসও এসে ধাক্কা খায়।

কাসিমের সিভিল ডিফেন্সের মুখপাত্র আব্দুল আজিজ আল তামিম বলেন, আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তিনি বলেন, ‘নিহতদের পরিবারের প্রতি আমরা সমবেদনা জানাই এবং খুব দ্রুত শোক কাটিয়ে উঠুক এই প্রার্থনা করি।’

মদিনাসহ অন্যান্য শহর থেকে এখন পর্যন্ত ২৮টি উদ্ধারকারী দল অভিযান চালাচ্ছে বলে জানিয়েছেন সৌদি রেড ক্রিসন্ট সোসাইটি পরিচালক মোহাম্মদ আল হাম্মাদ। ধারণা করা হচ্ছে সেসময় বাসগুলোতে ২০০ জন যাত্রী ছিল।

সূত্র: সৌদি গেজেট ও গালফ নিউজ

এসএস/