শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


রোজার প্রথম দিনে আফগানে আত্মঘাতি হামলায় নিহত ৫০

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

রমজানের প্রথম দিনেই ভয়াবহ হামলার শিকার হলো আফগানিস্তানের একটি এলাকা। এতে ৫০ জন নিহতের খবর পাওয়া গেছে। খরব বিবিসি ও রয়টার্স

জানা যায়, দেশটির খোস্ত প্রদেশে একটি সামরিক ঘাটির কাছে আত্মঘাতী বোমা হামলায় ১৪ জন নিহত হয়। এছাড়া জঙ্গিদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর লড়াইয়ে কমপক্ষে ৩৬ জন নিহত হয়েছে।

খোস্ত প্রদেশে সামরিক ঘাঁটির কাছে আত্মঘাতী হামলার পরে ১৪টি মৃতদেহ ও আটজন আহত ব্যক্তিকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন প্রদেশের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা গুল মোহাম্মাদ্দিন মঙ্গল। তিনি বলেন, নিহতদের দেহ এত বেশি ছিন্নভিন্ন হয়ে গেছে যে দেখে বোঝার উপায় নেই যে তারা নিরাপত্তা বাহিনীর না বেসামরিক জনগণ। আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাজিব দানিশ বলেছেন দুই শিশুসহ ১৩ জন নিহত হয়েছে হামলায়।

তালেবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ খোস্ত প্রদেশে হামলার দায় স্বীকার করে বলেছেন, আফগানিস্তানের নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে এই হামলা চালানো হয়েছিল।

এদিকে আফগানিস্তানের উত্তর পশ্চিমাঞ্চলীয় প্রদেশ বাদঘিসের কাদিস জেলায় জঙ্গিরা নিরাপত্তা বাহিনীকে আক্রমণ করলে তুমুল লড়াই শুরু হয়। সেই লড়াইয়ে ২২ জন জঙ্গি, ৬ জন নিরাপত্তা বাহিনীর সদস্য, ৮ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে বলে জানিয়েছেন প্রদেশের গভর্নরের মুখপাত্র জহির বাহারান্দ। এই লড়াইয়ে ৩৩ জন জঙ্গি ও ১৭ জন বেসামরিক আহত হয় বলে জানা গেছে।

এর আগে নানগারহর প্রদেশে শুক্রবার জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের নিয়ন্ত্রণে থাকা আচিন জেলার বাসিন্দারা বিদ্রোহ করলে লড়াইয়ে ১৫ জঙ্গি ও ৬ বেসামরিক ব্যক্তি নিহত হন।

আফগানিস্তানে তালেবান নেতাকে হত্যা করল আইএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ