বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


ইশা ছাত্র আন্দোলন ও ছাত্র ফ্রন্টের মুখোমুখি প্রতিবাদ মিছিল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : সুপ্রিম কোর্ট প্রাঙ্গন থেকে মূর্তি অপসারণ ইস্যুতে বরিশালে মুখোমুখি ইশা ছাত্র আন্দোলন ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট। অপসারণ করা মূর্তি সুপ্রিম কোর্ট প্রাঙ্গনে পুনস্থাপন করা এবং হেফাজতের সাথে সরকারের আপোষের প্রতিবাদে শনিবার সকালে নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে সমাবেশ করে জেলা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

এর আগে মূর্তি ইস্যুতে বামপন্থীদের ঔদ্ধত্যপূর্ণ আচরণের অভিযোগ এনে একই স্থানে প্রতিবাদ সমাবেশ করার জন্য জড়ো হয় ইসলামী ছাত্র আন্দোলন।

পুলিশ ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কর্মীদের সেখান থেকে সরিয়ে দিলে তারা অদূরে প্যারারা রোডে গিয়ে অবস্থান নেয়।

সব ধর্মের প্রতি সম্মান দেখাতেই মূর্তি সরানো হয়েছে: আইনমন্ত্রী

‘শান্তিপূর্ণ সহাবস্থানের জন্য থেমিস মূর্তি অপসারণ অপরিহার্য ছিল’

এ সময় জেলা ছাত্র ফ্রন্টের সভাপতি সন্তু মিত্রের সভাপতিত্বে ভাস্কর্য অপসারণ ও হেফাজতের সাথে সরকারের আঁতাতের প্রতিবাদে বরিশাল বিশ্ববিদ্যালয় শাখা আহ্বায়ক হাসিবুল ইসলাম, পলিটেকনিক ইনস্টিটিউট নেতা মামুন হোসেন ও জেলা নেতা নিলিমা জাহানসহ একটি প্রতিবাদ মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

ছাত্র ফ্রন্টের মিছিলের পরপরই মূর্তি ইস্যুতে বামপন্থীদের ঔদ্ধত্যপূর্ণ আচরণের অভিযোগ এনে নগরীর প্যারারা রোড থেকে ঝঁটিকা বিক্ষোভ মিছিল বের করে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।

জেলা ও মহানগর ছাত্র আন্দোলনের ব্যানারে বের হওয়া মিছিলটি সদর রোডের বিবির পুকুর এলাকা অতিক্রমকালে পুলিশের বাধার মুখে পড়ে। এ সময় পুলিশ ব্যানার ছিনিয়ে নেয়ার চেষ্টা করলে নেতাকর্মীরা মোনাজাত করে কর্মসূচী শেষ করেন।

এছাড়াও ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন সারাদেশের বিভিন্ন জেলায় মূর্তি অপসারণের জন্য সরকারকে অভিনন্দন জানানো এবং বামপন্থীদের ঔদ্ধত্যের প্রতিবাদে মিছিল করেছে।

-এআরকে


সম্পর্কিত খবর