মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ।। ৫ চৈত্র ১৪৩০ ।। ৯ রমজান ১৪৪৫

শিরোনাম :

স্বীকৃতি বাস্তবায়ন কমিটির পরীক্ষা নিয়ন্ত্রক পদে আবারও পরিবর্তন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : সরকার স্বীকৃত কওমি শিক্ষা কমিশন আল-হাইয়াতুল উলয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ-এর পরীক্ষা নিয়ন্ত্রক পদে আবারও পরিবর্তন। এবার ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে নিয়োগ পেয়েছেন মাওলানা ইসমাইল বরিশালী।

মাওলানা ইসমাইল বরিশালী দীর্ঘ দিন বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড  বেফাকের পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি দীর্ঘদিন জামিয়া নুরিয়া কামরাঙ্গীর চরসহ বিভিন্ন মাদরাসায় হাদিসের দরস দিয়েছেন।

আল-হাইয়াতুল উলয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের এক পূর্ব নির্ধারিত বৈঠকে এ সিদ্ধান্ত হয়।  বৈঠকে উপস্থিত ছিলেন, আল্লামা আশরাফ আলী, আল্লামা আজহার আলী আনোয়ার শাহ, আল্লামা নূর হোসাইন কাসেমী, মুফতি মুহাম্মদ ওয়াক্কাস, মাওলানা আবদুল কুদ্দুস, মাওলানা মুসলেহ উদ্দীন রাজু, মাওলানা নুরুল ইসলাম, মাওলানা নুরুল আমিন, মুফতি ফয়জুল্লাহ, মুফতি রুহুল আমিন, মুফতি শামসুদ্দিন জিয়া, মুফতি মোহাম্মদ আলী প্রমুখ।

কওমি স্বীকৃতি বাস্তবায়ন কমিটির পরীক্ষা নিয়ন্ত্রক পদে পরিবর্তন

উল্লেখ্য, গত ১১ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা কওমি মাদরাসার শিক্ষা সনদের স্বীকৃতি ঘোষণার পর ১৬ এপ্রিল স্বীকৃতি বাস্তবায়ন কমিটির প্রথম বৈঠকে গঠন করা হয় পরীক্ষা উপ কমিটি। কমিটির প্রধান ও পরীক্ষা নিয়ন্ত্রক পদে নিয়োগ পান মাওলানা শামসুল হক। তবে নিয়োগ পাওয়ার এক মাসের মাথায় তার শারীরিক অসুস্থতার কারণে এ গুরুত্বপূর্ণ পদে পরিবর্তন করা হয়।

এরপর অস্থায়ীভাবে ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক নিয়োগ দেয়া হয় মুফতি আবু ইউসুফকে। এখন স্থায়ীভাবে ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক করা হয়েছে মাওলানা ইসমাইল বরিশালীকে। মাওলানা শামসুল হক সুস্থ হওয়ার পূর্ব পর্যন্ত তিনিই এ দায়িত্ব পালন করবেন।

-এআরকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ