মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ।। ৫ চৈত্র ১৪৩০ ।। ৯ রমজান ১৪৪৫

শিরোনাম :

জমিয়তে উলামা একটি আদর্শ কাফেলার নাম : আল্লাম জিয়াউদ্দিন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ সভাপতি আল্লামা শায়খ জিয়া উদ্দিন বলেছেন জমিয়তে উলামা হল উলামায়ে ইসলাম দেওবন্দের একটি ঐতিহ্যবাহী আদর্শ কাফেলা।

তিনি বলেন, আমরা তথাকথিত রাজনীতি করি না, আমরা একটি আদর্শের রাজনীতি করি এবং এটাকে ইবাদত মনে করি। তিনি জমিয়তে উলামায়ে ইসলামের কাজকে ঐক্যবদ্ধভাবে চালিয়ে যাওয়ার আহবান জানিয়ে বলেন, জমিয়তের পতাকা সামনে নিয়ে কাজ করলে অবশ্যই সবাই এই পতাকার নিচে ঐক্যবদ্ধ হবেন।

আল্লামা শায়ক জিয়া উদ্দীন গত ২২ মে লন্ডনস্থ মারকাজুল উলুমে জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলি বলেন।

জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা শুয়াইব আহমদের সভাপতিত্বে ও সংগঠনের সেক্রেটারী জেনারেল মাওলানা সৈয়দ তামিম আহমদের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জমিয়তের প্রবিন নেতা ও সিলেট জেলা জমিয়তের সহ সভাপতি শায়খুল হাদীস মাওলানা আব্দুল মুছাওয়ীর, জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের প্রধান উপদেষ্ঠা শায়খ মাওলানা আছগর হুসেন।

বিশেষ আলোচক হিসেবে বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সহ সভাপতি মুফতি আব্দুল মুনতাকিম, আলোচনায় অংশ গ্রহন করেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সহ সভাপতি মাওলানা আব্দুল মজিদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ নাঈম আহমদ, ট্রেজারার হাফিজ হুছাইন আহমদ বিশ্বনাথী, প্রচার সম্পাদক মাওলানা আশফাকুর রহমান, জমিয়ত নেতা মাওলানা শামছুল আলম, ইউকে জমিয়তের মিডিয়া সেক্রেটারী মুফতি সৈয়দ রিয়াজ আহমদ, সহকারী ট্রেজারার মুফতি মোতাহির, কেন্দ্রীয় সদস্য মাওলানা শেখ আব্দুস সামাদ, জমিয়ত নেতা আলহাজ্ব হারুন মিয়া, মাওলানা হাফিজ মশতাক, মাওলানা খালিদ আহমদ, হাফিজ মাওলানা সৈয়দ হুছেন আহমদ, জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের ওয়েলফেয়ার সেক্রেটারী হাফিজ জিয়াউদ্দিন, কেন্দ্রীয় সদস্য কয়েছ আহমদ, সৈয়দ শুয়েব আহমদ,

বিশিষ্ট আলেম মাওলানা রশিদ আহমদ, মাওলানা হুছেন আহমদ, মাওলানা শেখ রুম্মা আহমদ, মাওলানা সিরাজ, হাজি আব্দুল বাইস, আলহাজ্ব খালিস মিয়া, মোহাম্মদ বুলবুল, হাজী সৈয়দ আব্দুর রউফ, হাজী সৈয়দ তাহির আলী, জুবের আহমদ, শেখ মুদাব্বির হুছেন মধু মিয়া, আমিরুল ইসলাম প্রমুখ।

মোদির সঙ্গে বৈঠক; কাশ্মির সমস্যার সমাধান চাইলেন জমিয়ত নেতৃবৃন্দ

প্রধান অতিথির বক্তব্যে শায়খ জিয়াউদ্দিন আরো বলেন, আকাবীর আসলাফ এর নাম শুধু মুখে উচ্চারণ করলে হয় না, কাজে কর্মে তাঁদেরকে আদর্শ মেনে অনুসরণ করতে হয়। তিনি বলেন, যারা দায়িত্বশীল হবেন তারা নিজেকে বিলিন করে সংগঠনের নেতৃত্ব দিবেন। আর দায়িত্বশীল যদি মনে করেন তিনিই যোগ্য এবং অহমিকা চলে আসে তাহলে ধাপে ধাপে শুধু লাঞ্চনা-বঞ্চনা তার জীবন সঙ্গী হবে। তিনি বলেন, আল্লাহপাক যেন আমাদেরকে এক এবং নেক বানিয়ে দিন এবং জমিয়তের কাজকে যেন নাজাতের উছিলা হিসেবে কবুল করেন।

বিশেষ অতিথির বক্তব্য শায়খ আব্দুল মুছাওয়ীর বলেন, অনেক চড়াই উৎড়াই পার করে এখনো জমিয়তের কাজে সম্পৃক্ত আছি, দোয়া করি এই জমিয়তের সাথে থেকে যেন জীবনের এই অধ্যায় শেষ করতে পারি এবং হাসরের মাঠে যেন আমরা সবাই হকের পতাকাবাহী হিসেবে জান্নাতে প্রবেশ করতে পরি।

শায়খ আছগর হুছেন বলেন, আমরা জমিয়ত করি আল্লাহর সন্তুষ্ঠীর জন্য। আমাদের সকল কাজ যেন আল্লাহর সন্তুষ্ঠির জন্য হয়। তিনি বলেন, আমাদের জমিয়তের আকাবিরগন সব কিছু করেছেন একমাত্র আল্লাহকে রাজী করার জন্য। আমরাও যেন তাদেরকে অনুসরণ করতে পারি।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে বিশিষ্ট আলেম আল্লামা শায়খ রিয়াছত আলী বিজনূরী, আল্লামা শায়খ আবুল ফাত্তাহ মোহাম্মদ ইয়াহইয়া, আল্লামা শায়খ মোশাহিদ আলী হাদীপুরী ও বিশিষ্ট রাজনীতিবিদ শফিউল আলম প্রদান এর জন্য বিশেষ মোনাজাত পরিচালনা করেন আল্লামা শায়খ জিয়াউদ্দিন।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ