মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ।। ৫ চৈত্র ১৪৩০ ।। ৯ রমজান ১৪৪৫


স্যার নাম্বার একটু বাড়িয়ে দিবেন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

স্যার নাম্বার একটু বাড়িয়ে দিবেন। ঢাকার পোলাপানরা প্রশ্ন আউট করে পরীক্ষা দেয়। এমনকি তারা পরীক্ষার হলেও অনেক সুবিধা ভোগ করে। পরীক্ষার খাতায় এমনটিই লিখেছে কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড থেকে  ২০২৭ সালের এইচএসসি পরীক্ষায় অংশ নেয়া এক শিক্ষার্থী।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ছবিতে দেখা গেছে ২০১৭ সালের এইচএসসির পদার্থ বিজ্ঞান ২য় পত্রের অতিরিক্ত উত্তরপত্রের প্রথম পৃষ্ঠায় পরীক্ষককে উদ্দেশ্য করে ওই পরীক্ষার্থী আরো লিখেছেন, 'স্যার A+ না পাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে GPA এর উপর ৮০ নাম্বার পাব না। '

তবে ছবিটি কতটুকু সত্য তা জানা না গেলেও সোশ্যাল মিডিয়ায় তুমুল আলোচনা সমালোচনার জন্ম দিয়েছে। তবে খাতার ওপর কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড ছাপানো অক্ষরে লেখা রয়েছে।

লেখাটি হুবহু তুলে ধরা হল -‘স্যার নাম্বার একটু বাড়িয়ে দিবেন। ঢাকার পোলাপানরা প্রশ্ন আউট করে পরীক্ষা দেয়। এমনকি তারা পরীক্ষার হলেও অনেক সুবিধা ভোগ করে। আমরা ঘাড়ও ঘুরাতে পারি না। খাতা নিয়ে নেয়। এ কেমন বিচার। কুমিল্লার পোলাপানেরা always বাঁশ খাবে। এটা জাতি মেনে নিবে না। কুমিল্লা আমার বালের প্রশ্ন করে। বোতল খেয়ে প্রশ্ন করে। সহজ তো দূরে থাক পড়তেও পারি না। স্যার A+ না পাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে GPA এর উপর ৮০ নাম্বার পাব না। ফলে মেধাবীদের স্বপ্ন ভেঙ্গে চুরমার হয়ে যাবে। দয়া করেন স্যার।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ