মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ।। ৫ চৈত্র ১৪৩০ ।। ৯ রমজান ১৪৪৫


মিম্বার থেকে ধ্বনিত হোক মাতৃভাষা বাংলার শুদ্ধ উচ্চারণ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

রাকিব হাসান: আপনি কি লেখালেখি ও বক্তৃতায় পারদর্শী হতে চান? কিংবা সাংবাদিকতা দিয়ে সম্মানজনক ক্যারিয়ার গড়তে আগ্রহী।

আপনার জন্য আওয়ার ইসলাম ব্যবস্থা করেছে লেখালেখি, বক্তৃতা ও সাংবাদিকতা কোর্স। স্বপ্নচারী লেখক ও অনুবাদক মুহাম্মদ যাইনুল আবিদীন এর পরিকল্পনা, কলাকৈশল ও সরাসরি তত্ত্বাবধানে পরিচালিত হবে আমাদের এই কোর্স।

বছরব্যাপী এই কোর্সের লক্ষ্য, আপনাকে লেখক হিসেবে গড়ে তোলা, আপনার বক্তৃতায় সাবলীলতা উপহার দেওয়া, সর্বোপরি একজন যোগ্য আলেমে দীন তৈরি করা।

মাদরাসা সিস্টেমেই দীনি পরিবেশে আবাসিক ব্যবস্থাপনায় এই কোর্স শুরু হবে আগামী শাওয়াল মাসের শুরুতে। স্থান, ঢাকার মুগদা থানার মদিনাবাগ এলাকায় অবস্থিত জামিয়াতুস সালাম। আগামী ৩ জুন (৭ রমজান) থেকে শুরু হবে ভর্তি।

আপনি যা শিখবেন
১ম সেমিস্টার
বাংলা শব্দের প্রমিত উচ্চারণ , কথা বলার মার্জিত স্টাইল ও বক্তৃতার শিল্পের প্রাথমিক অনুশীলন, ছোট ছোট রচনা, রচনা পর্যালোচনার প্রাথমিক নিয়ম , লেখালেখির প্রাথমিক নিয়মকানুন, অনুবাদের অনুশীলন, কম্পিউটারের প্রাথমিক জ্ঞান, সংবাদ লেখার প্রাথমিক নিয়মকানুন, প্রিন্ট ও অনলাইন সংবাদমাধ্যমে কাজের অনুশীলন, হিফজুন নুসুস।

২য় সেমিস্টার
আবৃত্তি, উপস্থাপনা, বিষয়ভিত্তিক বক্তৃতা, বিষয়ভিত্তিক রচনা, রচানার উপাদান সংগ্রহের নিয়মনীতি, আন্তর্জাতিক খ্যাতিমানদের রচনা পরিচিতি, আধুনিক ও সমকালীন রচনার অনুবাদ, হিফজুন নুসুস ।

৩য় সেমিস্টার
শিল্পময় উপস্থিত বক্তৃতা , বিষয়ভিত্তিক দীর্ঘ বক্তৃতা, গ্রন্থরচনা, গ্রন্থ অনুবাদ, সংবাদপত্রের সামগ্রিক ধারণা, সম্পাদনা।

বি. দ্র. - কোর্সে অংশগ্রহণকারী দাওরায়ে হাদিস (মাস্টার্স) উত্তীর্ণ হতে হবে

ভর্তির জন্য যোগাযোগ

১৩৫/৮/১ ক, উত্তর মুগদাপাড়া, মদিনাবাগ ঢাকা। পরিচালক : ০১৮১৯ ১৭৪৫৬০, সম্পাদক ০১৯১৭ ৩৭৫২৯৯, নির্বাহী সম্পাদক ০১৭১৭ ৮৩১৯৩৭ বার্তা সম্পাদক ০১৫১৫ ৬০৪১৫৫ অফিস ০১৮২১ ৯৯৪৯৯৮

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ