বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


রমজান মাসে পণ্যের দাম নিয়ন্ত্রণে থাকবে: বাণিজ্যমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

রমজান মাসে পণ্যের দাম নিয়ন্ত্রণে থাকবে বলে জানিয়েচেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, রমজান উপলক্ষে প্রয়োজনীয় ভোগ্যপণ্যের মজুদ রয়েছে।

রোববার রাজধানীর পল্টনে জাতীয় ক্রীড়া পরিষদ ভবনে আমদানি-রপ্তানি দপ্তরের প্রধান নিয়ন্ত্রকের অফিস উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, ই-ফাইলিং চালু করার ফলে স্বচ্ছতার সাথে দ্রুত ব্যবসায়িদের সেবা প্রদান করা হচ্ছে। কোন ধরনের হয়রানি ছাড়াই ব্যবসায়ীরা প্রয়োজনীয় সেবা গ্রহণ করতে পারছেন।

তিনি বলেন, বাণিজ্য মন্ত্রণালয় বছরে প্রায় দুইশত কোটি টাকা রাজস্ব আয় করে থাকে এর অর্ধেকেরও বেশি আয় করে এ আমদানি-রপ্তানি অফিস থেকে। নতুন অফিসে কাজের পরিবেশ উন্নত এবং আধুনিক ব্যবস্থাপনার কারনে এখানে কার্যক্রম আরো বৃদ্ধি পাবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, আমদানি-রপ্তানি অফিসে ব্যবসায়ীদের ডিজিটাল সেবা প্রদান করা হচ্ছে। সেবা গ্রহনের জন্য ব্যবসায়ীদের আবেদন অন লাইনে গ্রহন করা হয় এবং অন লাইনেই রেজিষ্ট্রেশন প্রদান ও নবায়ন করা হয়। ফলে ব্যবসায়ীদের জন্য এ সেবা প্রাপ্তি সহজ হয়েছে। বাণিজ্য সহজ এবং ব্যবসায়ীদের দ্রুত সেবা প্রদানের জন্য এ অফিসে ডিজিটাল সেবা প্রদান ব্যবস্থাপনা চালু করা হয়েছে।

তিনি বলেন, আমদানি-রপ্তানি করতে ব্যবসায়ীদের সেবা গ্রহনের জন্য এখন আর বেশি সময় অপেক্ষা করতে হয়না। এর ফলে দেশে ব্যবসার পরিধি বৃদ্ধি পাচ্ছে। বাণিজ্যিক আমদানি নিবন্ধন সনদ(আইআরসি) সেবা সহজ করা হয়েছে, তিনদিনের স্থলে ১দিন ১২ ঘন্টা ২০ মিনিট সময়ে এবং ১৫টি ধাপের স্থলে ১০টি ধাপে আইআরসি জারি হরা হচ্ছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশ খেলাফত মজলিসের স্মারকলিপি পেশ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ