শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


কওমি স্বীকৃতির বিরুদ্ধে সুন্নীদের রিটের শুনানি সোমবার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আতাউর রহমান খসরু : কওমি শিক্ষা সনদের সরকারি স্বীকৃতির বৈধতা চ্যালেঞ্জ এবং গেজেট বাতিলের দাবিতে সুন্নী জমা’আত কর্তৃক দায়েরকৃত রিটের শুনানি হবে আগামীকাল সোমবার সকাল ১০ টায়।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের ওয়েব সাইটের কার্যতালিকা থেকে জানা যায়, আগামীকাল  ২২ মে সকাল ১০টায় সুপ্রিম কোর্টের মূল ভবনের ৮ নং কোর্টে এ শুনানি অনুষ্ঠিত হবে। শুনানিতে অংশ নিবেন বিচারপতি সৈয়দ মুহাম্মদ দস্তগির হুসাইন এবং বিচারপতি আতাউর রহমান খান।

সুপ্রিমের কোর্টের কার্যতালিকায় 6901/2017 নং রিটটি ৫৬ নং তালিকায় রাখা হয়েছে।

এ ব্যাপারে আহলুস সুন্নাত ওয়াল জমাআত সমন্বয় কমিটির মিডিয়া সেলের পক্ষে মুহাম্মদ ফরিদুল ইসলাম আওয়ার ইসলামকে বলেন, আগামীকাল শুনানি হবে এবং শুনানি শেষে আমরা সাংবাদিক সম্মেলন করে প্রেস সাংবাদিক সম্মেলন করে সাংবাদিকদের সামনে রিটের বিস্তারিত বিবরণ ও আইনজীবীদের মন্তব্য তুলে ধরবো।

কওমি সনদের স্বীকৃতি ঘোষণার পর থেকে সরকারের সিদ্ধান্তের বিরোধিতা করছে তথাকথিত সুন্নী জামাত। স্বীকৃতির বিরোধিতা করে  আহলুস সুন্নাত ওয়াল জামাআত সমন্বয় কমিটির ব্যানারে বিভিন্ন কর্মসূচিও পালন করেছে। সর্বশেষ তারা কওমি শিক্ষা সনদের সরকারি স্বীকৃতির বৈধতা চ্যালেঞ্জ এবং গেজেট বাতিলের দাবিতে হাইকোর্টে রিট করে আহলুস সুন্নাত ওয়াল জমাআত সমন্বয় কমিটি।

গত ১৪ মে আহলুস সুন্নাত ওয়াল জমাআত সমন্বয় কমিটির পক্ষ থেকে রিট আবেদন করেন কেন্দ্রীয় নির্বাহী সদস্য মাওলানা সৈয়্যদ মুজাফ্ফর আহমদ। আহলুস সুন্নাত ওয়াল জমাআত সমন্বয় কমিটির মিডিয়া সেলের পক্ষে মুহাম্মদ ফরিদুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যমকে জানানো হয়।

কওমি স্বীকৃতির বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে সুন্নী জামাতের রিট

সুন্নী জামাতের রিটের জবাব দিতে প্রস্তুত আলেমরা; একজন আইনজীবীর পরামর্শ

কওমি সনদের স্বীকৃতি বাতিল বিষয়ে আওয়ার ইসলামকে যা বললো সুন্নী জামাত


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ