বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

টিপু সুলতান মসজিদ চত্বরে ১৪৪ ধারা জারি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : ভারতের কলকাতায় টিপু সুলতান শাহী মসজিদ চত্বরে ১৪৪ ধারা জারির নির্দেশ দিয়েছেন আদালত। শুক্রবার থেকেই আদালতের এই নির্দেশ কার্যকর করার আদেশ দেয়া হয়েছে কলকাতার বউবাজার থানাকে।

তবে ১৪৪ ধারা জারির বিষয়ে কলকাতা পুলিশের পক্ষ থেকে আদালতে কোনো আবেদন করা হয়নি বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম কলকাতা টুয়েন্টিফোর।

আদালত জানায়, টিপু সুলতান শাহী মসজিদের ইমাম নুরুর বরকতির বিভিন্ন বিতর্কিত মন্তব্য এবং ফতোয়ার জেরে উত্তপ্ত হয়েছে মসজিদের স্বাভাবিক পরিবেশ।

এ ছাড়াও দেশের সংবিধান অমান্য করে বরকতির নিজের গাড়িতে লালবাতির ব্যবহার এবং উত্তেজনাপূর্ণ বিতর্কিত মন্তব্য ঘিরে বারবার উত্তেজনা ছড়িয়েছে মসজিদ চত্বরে।

মসজিদ কর্তৃপক্ষ বরকতিকে ইমামের পদ থেকে বহিষ্কার করলেও সেই সিদ্ধান্ত মানতে নারাজ ছিলেন বরকতি। এজন্য মসজিদ চত্বরে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এদিকে, বৃহস্পতিবার বিকেলের দিকে মসজিদে ঢুকে ইমাম বরকতির উপরে চড়াও হয় কিছু অপরিচিত যুবক। সেই ঘটনা নিয়েও ব্যাপক উত্তেজনা ছড়ায় টিপু সুলতান মসজিদে।

-এআরকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ