বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ফের ৩ দিনের হিট অ্যালার্ট জারি, হতে পারে বৃষ্টি যুদ্ধ কখনোই কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী সব ডিসি-এসপির সঙ্গে ইসির বৈঠক বৃহস্পতিবার ‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা

আব্দুল মুকিত আযহারীর 'রাসূল সা: এর আদর্শের সমতুল্য কোনো আদর্শ নেই'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

হাসান আল মাহমুদ: ডক্টর মুফতি আব্দুল মুকিত আজহারী রচিত 'রাসূল সা: এর আদর্শের সমতুল্য কোনো আদর্শ নেই' নামক একটি প্রামাণ্য গ্রন্থ প্রকাশিত হয়েছে।

এতে ব্যক্তি জীবন,পারিবারিক জীবন,সামাজিক জীবন,রাষ্ট্রীয় জীবনসহ রাসূল সা: এর জীবনের প্রতিটি ছত্র নিয়ে তাত্ত্বিক আলোচনা করেছেন লেখক। আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমকে তিনি জানান- ''রাসূল সা: এর উত্তম আদর্শ' শীর্ষক এক আলোচনায় অংশগ্রহণ করি। তাতে রাসূল সা: এর আদর্শেই আছে একমাত্র সফলতা ও মুক্তির উপায় ইত্যাদি আলোচনা করেন আলোচকদের সবাই।

আলোচনা শুণে উপস্থিত এক লোক জানতে চাইল এ বিষয়ে কোনো বই আছে কি না? আমি নিজেও ভাবি 'আসলেই রাসূল সা: এর সুন্নাহ বা আদর্শ কি? যার ফলে আমরা আমাদের ব্যক্তি জীবন,পারিবারিক জীবন,সামাজিক জীবন,রাষ্ট্রীয় জীবনসহ জীবনের প্রতিটি ছত্রে রাসূল সা: এর আদর্শের অনুসরণ করব।

সেই প্রয়োজন এবং ভাবনা থেকেই আমি এই গ্রন্থটি রচনা করি। এতে আমি কুরআন ও হাদিসের দলিল-প্রমাণ ভিত্তিক গবেষণামূলক আলোচনা করি। আশা করি পাঠক অনেক উপকৃত হবেন'।

[হিংসা-বিদ্বেষ পরিহার করে ইবাদত বন্দেগিতে আত্মনিয়োগ করুন]

[সালাতুত তাসবিহ নামাজের নিয়ম]

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ