বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

বাংলাদেশে ১৫ হাজার কোটি টাকা বিনিয়োগ করবে আবুধাবি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : বাংলাদেশের ৯টি উন্নয়ন প্রকল্পে আবুধাবি ফান্ড ফর ডেভলপমেন্ট (এডিএফডি) ১৫ হাজার কোটি টাকা বিনিয়োগ করবে। এ অর্থ বাংলাদেশ সরকারকে অনুদান ও ঋণ হিসেবে দেওয়া হবে। আর তা বিনিয়োগ হবে শিল্প, জ্বালানি ও অবকাঠামো উন্নয়ন খাতে।

এডিএফডি’র মহাপরিচালক মোহাম্মদ সাইফ আল সুবাইদি বলেন, বাংলাদেশ সরকারকে এ অর্থ দেয়া হবে দেশটির উন্নয়ন ও সামাজিক সমৃদ্ধির ধারাকে অব্যাহত রাখতে। এছাড়া ইউএই-বাংলাদেশ ইনভেস্টমেন্ট কোম্পানির ৬০ ভাগ অংশীদারিত্ব করছে এডিএফডি। ২০১৩ সালে এডিএফডি সাউথ এশিয়া রোড কানেক্টিভিটি প্রজেক্টে ১১০ মিলিয়ন দিরহাম অর্থ সহায়তা দেয়। গত বছরের মার্চ থেকে এ প্রকল্পের কাজ শুরু হওয়ার পর ২২ ভাগ কাজ শেষ হয়েছে। এ বছরের শেষ দিকে প্রকল্পটির কাজ শেষ হলে বাংলাদেশের সঙ্গে নেপাল, ভুটান ও উত্তর পূর্ব ভারতের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা আরো সম্প্রসারিত হবে।

সূত্র : গালফ নিউজ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ