বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার ৬ দিনের সফরে থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

ফেসবুকে আসছে টিভি!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের চমক যেনো শেষই হচ্ছে না। একেরপর নতুন প্রোগ্রাম যুক্ত হচ্ছে ফেসবুকে। টিভি মিডিয়ার পথে এগোচ্ছে সামাজিক যোগাযোগের মাধ্যম হিসেবে পরিচিত ফেসবুক। এ বছরের জুন মাস নাগাদ 'টিভি অনুষ্ঠান' এর মতোই দুই ডজন অনুষ্ঠান প্রচার করতে যাচ্ছে ফেসবুক।

অবশ্য, গত বছরের ডিসেম্বর মাস থেকেই ফেসবুকের টিভি অনুষ্ঠান নিয়ে গুঞ্জন শুরু হয়। গুঞ্জন উঠেছিল আমাজন, হুলু ও নেটফ্লিক্সের মতো গেম কনটেন্টের পাশাপাশি বিভিন্ন অনুষ্ঠান দেখাতে শুরু করতে পারে ফেসবুক।

লাইভ হত্যাকাণ্ড ঠেকাতে তিন হাজার কর্মী নিয়োগ করবে ফেসবুক

ফেসবুক ব্যবহারে কিছু ইসলামি নির্দেশনা

এবারে বেশ কয়েকটি সূত্র উল্লেখ করে ব্যবসা ও প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট বিজনেস ইনসাইডার বলছে, ফেসবুককে ঘিরে তৈরি হওয়া গুঞ্জন সত্যি হতে যাচ্ছে। দুই ধরনের অনুষ্ঠান প্রচারের পরিকল্পনা করছে ফেসবুক। এর মধ্যে একটি হচ্ছে বড় বাজেটের টিভির মতো মেগা সিরিয়াল, আরেকটি হচ্ছে কম খরচের ৫ থেকে ১০ মিনিটের শো। প্রতিদিন এ শোগুলোর নতুন পর্ব দেখানো হবে। এর মধ্যে কমেডি শো থাকবে। ইতিমধ্যে এ ক্ষেত্রে লোক নিয়োগ দিয়েছে ফেসবুক।

ফেসবুকের এই ভিডিও উদ্যোগ নেওয়ার অর্থ হচ্ছে ফেসবুকে প্রকাশিত ভিডিওগুলোর ওপর আরও বেশি নিয়ন্ত্রণ রাখা। প্রায় ২০০ কোটি ব্যবহারকারীর ওয়েবসাইট হিসেবে আমাজন, ইউটিউবের মতো প্রতিষ্ঠানের সঙ্গে প্রতিযোগিতা করতে চায় ফেসবুক। তরুণ প্রজন্মকে আকৃষ্ট করা ও উদ্ভাবনে পিছিয়ে পড়ার আশঙ্কা থেকে নতুন উদ্যোগের দিকে যাচ্ছে ফেসবুক। এ ছাড়া বিজ্ঞাপন থেকে অর্থ আয় করার বিষয়টিও বিবেচনা করছে প্রতিষ্ঠানটি।

-এআরকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ