শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


ইবতেদায়ি মাদরাসা শিক্ষকদের ধর্মঘট

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা জাতীয়করণের দাবিতে গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান ধর্মঘট পালন করেছেন শিক্ষকরা। বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষক সমিতির উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।

অবস্থান ধর্মঘট পালনকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করে স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষক সমিতি। সেখানে সমিতির সভাপতি কাজী রুহুল আমিন চেৌধুরীর সভাপতিত্বে বক্তব্য দেন সমিতির মহাসচিব কাজী মোখলেসুর রহমান, প্রধান উপদষ্টো সাগর আহমেদ শাহিন, মাওলানা নজরুল ইসলাম হিরন, মাওলানা মো. শাহজাহান, তাজুল ইসলাম, জিয়াউল হক জিয়া প্রমুখ।

শিক্ষকরা বলেন, ১৯৯৪ সালে একই পরিপত্রে বেসরকারি রেজিস্টার্ড প্রাথমিক বিদ্যালয় ও স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষকদের বেতন ৫০০ টাকা নির্ধারণ করা হয়। পরে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন ধাপে ধাপে বৃদ্ধি পায়। ২০১৩ সালে একযোগে ২৬ হাজার ১৯৩টি বিদ্যালয় জাতীয়করণ হয়।

কিন্তু ইবতেদায়ি মাদরাসার শিক্ষকদের বেতন  ৫০০ টাকা থেকে বেড়ে এক হাজার টাকা করা হয়েছে। আমাদের শিক্ষকরা বছরের পর বছর মানবেতর জীবন যাপন করেছেন। তাই বাধ্য হয়ে রাস্তায় নেমেছি। জাতীয়করণের ঘোষণা না দেওয়া পর্যন্ত লাগাতার অবস্থান ধর্মঘট পালন করা হবে। ।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ