শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


হাওরের মানুষের পাশে দাঁড়ান: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : হাওর অঞ্চলের দুর্গত মানুষের পাশে দাঁড়াতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার সচিবালয়ের মন্ত্রিপরিষদ সম্মেলনকক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে তিনি এ নির্দেশনা দেন।

হাওরাঞ্চলের দুর্গত মানুষের জন্য সরকারের পুনর্বাসন কার্যক্রমের প্রচারণা বাড়ানোর জন্য মন্ত্রণালয়কে নির্দেশনাও দেন প্রধানমন্ত্রী।

সচিব বলেন, ‘যা প্রয়োজন পুনর্বাসনের জন্য এটা যেন জনগণ সন্তুষ্ট হয় যে আমাদের জন্য কিছু করা হয়েছে। আলোচনা হয়েছে যে, মানুষ রিলিফ ঠিকমতো পাচ্ছে কি না। অবজারভেশন হলো- রিলিফ পর্যাপ্ত মানুষের কাছে পৌঁছাইছে। ত্রাণ মন্ত্রণালয় সঙ্গে সঙ্গে স্টেপ নিয়েছে এবং লোকজন এখনো ফিল করছে, অনুভব করছে যে কিছু কাজ হয়েছে। তো এটা আলোচনা হয়েছে যে, এটা আরেকটু প্রচারে নিয়ে আসা, কী কী হচ্ছে সেটা মানুষ জানতে পারল কিন্তু, মিডিয়া আসল না—তাহলে তো একটু গ্যাপ থেকে গেল।’

আরও পড়ুন : আমাদের টার্গেট দক্ষ আলেম তৈরি, ডাক্তার-ইঞ্জিনিয়ার নয়

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেন, প্রখ্যাত সঙ্গীতজ্ঞ লাকি আখন্দের মৃত্যুতে মন্ত্রিসভা বৈঠকের শুরুতেই একটি শোক প্রস্তাব গৃহীত হয়। এ ছাড়া মন্ত্রিসভা মৎস্য সঙ্গনিরোধ আইন ২০১৭-এর খসড়ার নীতিগত অনুমোদন দিয়েছে। আমদানি নিষিদ্ধ এমন মাছ আমদানি ও চাষ নিষিদ্ধ করা হয়েছে এ আইনে। একইসঙ্গে কর্তৃপক্ষের অনুমতি ছাড়া মৎস্য জাতীয় কোনো কিছু আমদানি করা যাবে না। এই আইনের বিধান লঙ্ঘিত হলে দুই বছরের কারাদণ্ড ও সর্বোচ্চ পাঁচ লাখ টাকা জরিমানার বিধান রাখা হয়েছে।

-এআরকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ