বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


টানা বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন; রাজধানীসহ সারাদেশে নৌ যোগাযোগ বন্ধ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

গত কয়েকদিন ধরেই রাজধানীসহ সারাদেশে থেমে থেমে মুষলধারে বৃষ্টি হচ্ছে। যা এখনও থামেনি। আজ সোমবার সকালেও ভারি বৃষ্টি হয়েছে। আর এর ফলে চরম দুর্ভোগে পড়েছেন দিনমজুর, স্কুল-কলেজগামী শিক্ষার্থী, খেটে খাওয়া লোকজনসহ সকল শ্রেণি পেশার মানুষ।

বৃষ্টির কারণে কর্মস্থলে বা কোনও জরুরী প্রয়োজনে বাইরে যেতেও ভোগান্তির শিকার হচ্ছেন তারা। তার ওপর রাস্তার পানি জমে যাওয়ায় বিকল হয়ে পড়ছে যানবাহন। আবার রাস্তা খোঁড়াখুড়ির অনেক সড়কে ছোট বড় গর্তের সৃষ্টি হয়েছে। সেখানে পানি জমে যাওয়া বুঝে উঠতে না পেরে দুর্ঘটনায় পড়ছে যানবাহন ও পথচারীরা।

রবিবার রাত ও সোমবার সকালে রাজধানীর বিভিন্ন স্থানে ঘুরে সরেজমিনে দেখা যায়, অপেক্ষাকৃত নিচু স্থানগুলোতে হাটুপরিমাণ পানি জমে গেছে। সেই পানিতে ভাসছে নোংরা-আবর্জনা। নগরীর অধিকাংশ সড়কের পাশে সিটি কর্পোরেশনের ড্রেন ও ওয়াসার পানির সংযোগ লাইনসহ বিভিন্ন উন্নয়ন সংস্থার কাজ চলমান থাকায় খোঁড়া গর্তে পানি জমে সড়কের সঙ্গে সমান হয়ে গেছে। এসব গর্তে পড়ে দুর্ঘটনার আশঙ্কা করছেন পথচারীরা।

শিক্ষার্থী ও পথচারী যাত্রীরা জানান, বৃষ্টিতে রাস্তায় বাস কম থাকায় বাসে উঠা যাচ্ছে না। আবারও রাস্তার বেহাল দশার কারণে রিকশাও যেতে চাইছে না। ভাড়া চাচ্ছে আগের চেয়ে অনেক বেশি। নোংরা পানি ও কাদার কারণে ফুটপাত দিয়ে হেঁটে যাওয়াও কষ্টকর।

এদিকে, আবহাওয়া অধিদপ্তর বলছে, আজ সোমবারও ভারী ও বজ্রসহ ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে সিলেট, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম, ময়মনসিংহসহ ৬টি বিভাগে। বৈরি আবহওয়ার কারণে রাজধানীর সদরঘাট থেকে ছেড়ে যাচ্ছে না কোনো লঞ্চ। ফলে রাজধানীর সাথে সারাদেশের নৌ যোগাযোগ কার্যত বন্ধ হয়ে গেছে।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ