শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


ছয় ফিলিস্তিন বিদ্বেষীর বিরুদ্ধে ইসরাইলের মামলা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ফিলিস্তিনি নাগরিকদের উপর তীব্র বিদ্বেষ পোষণ করার কারণে প্রায় মাসব্যাপী তদন্তের পর ছয় জনকে অভিযুক্ত করে মামলা দায়ের করেছে ইসরাইলী কর্তৃপক্ষ। এছাড়া রবিবার বিকেল চারটায় নিজেদের ভূখণ্ডে হামলা চালানোয় অপর এক ফিলিস্তিনি নাগরিককে আটক করেছে তারা।

গত ডিসেম্বরে ফিলিস্তিনি নাগরিকদের টার্গেট করে বিদ্বেষমুলক কয়েকটি হামলা চালানোর দায়ে এ ছয়জনকে দেশটির বীর শেভা শহর থেকে আটক করে পুলিশ। এদের মধ্যে একজন সংখ্যালঘু সম্প্রদায়ের সদস্যসহ দুই সামরিক কর্মকর্তাও রয়েছে বলে জানিয়েছেন ইসরাইলি পুলিশের মুখপাত্র মিকি রোসেনফেল্ড।

তদন্তকালে বীর শেভাতে ইহুদী ও আরবীয়দের স্বার্থ রক্ষায় তাদের মধ্যে ‘জাতীয়তাবাদী-বর্ণবাদী অভিপ্রায়’ লক্ষ্য করা গেছে বলে জানিয়েছে পুলিশ। ওই সময় তারা ফিলিস্তিনিদের উপর আক্রমণ চালাতে ছুরি, কাঁচি ও রডসহ অন্যান্য ধাতব অস্ত্র নিয়ে চলাফেরা করতো বলে জানা গেছে। আর একারণে তাদের বিরুদ্ধে সন্ত্রাসী সংশ্লিষ্ট কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগও দায়ের করা হয়েছে।

এছাড়া ইসরাইলি পুলিশের এক বিবৃতিতে আরো জানানো হয়েছে, রবিবার বিকেলে দেশটিতে একটি বিচ্ছিন্ন হামলা চালানোর দায়ে অপর এক ফিলিস্তিনি নাগরিককে আটক করা হয়েছে।

কওমি স্বীকৃতি নিয়ে তিনটি আলোচিত টকশো


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ