শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


আলেম সমাজের চলমান ঐক্যকে আরো জোরদার করতে হবে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

কওমী মাদরাসার স্বকীয়তা বজায় রেখে দাওরায়ে হাদীসের সনদকে এমএর মান ঘোষণা দেয়ায় বাহরাইন প্রবাসী বিশিষ্ট কওমি ওলামায়ে কেরাম প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন।

বাহরাইনের দাওয়াতি সংস্থা ডিস্কভার ইসলামের প্রধান কার্যালয়ে বাংলা গ্রুপের চেয়ারম্যান শায়খ হারুন আযীযি নদভীর সভাপতিত্বে এক মতবিনিময় সভায় এ অভিনন্দন জানানো হয়।

এতে বক্তব্য রাখেন, মুফতি আমীনুদ্দীন, মুফতি ইবরাহীম, মাওলানা ইবরাহীম, মুফতি ওসমান সাদেক, মাওলানা মুহিব্বুল্লাহ, মাওলানা সাইফুদ্দীন, কারী ইউসুফ, হাফেজ আব্দুল্লাহ প্রমুখ।

গত ১১ এপ্রিল দেশের শীর্ষ মুরুব্বি, সনদ বাস্তবায়ন পরিষদ ও বেফাকের চেয়ারম্যান আল্লামা শাহ আহমদশফীর নেতৃত্বে দেশের তিনশতাধীক শীর্ষ আলেমের উপস্থিতিতে প্রধানমন্ত্রী কওমী শিক্ষার স্বীকৃতি এবং কওমি মাদরাসার ইতিহাস ঐতিহ্য নিয়ে যে আলোচিত বক্তব্য দিয়েছেন তা ইতিহাসের মাইল ফলক হবে বলে প্রবাসী আলেমরা মনে করেন।

দেশের সবকটি কওমি শিক্ষা বোর্ডকে একটি উচ্চ কমিশনের অধীনে আনার এবং বিভক্ত আলেম সমাজকে এক প্লাটফরমে ঐক্যবদ্ধ করার মাধ্যমে সনদ স্বীকৃতির দাবী বাস্তবায়নের লক্ষে শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফীর যুগান্তকারী ভূমিকার জন্য তাঁর প্রতি আন্তরিক মোবারকবাদ জানিয়ে প্রবাসী আলেমগণ বলেন, সনদ স্বীকৃতির দাবী আদায়ে দেশের শীর্ষ আলেম সমাজের চলমান ঐক্যকে আরো জোরদার করতে হবে। যদি ঐক্যের ভীত ধসে পড়ে তবে দাবী পূরণে বিরাট জটিলতা সৃষ্টি হবে।

দেশের সর্বস্তরের আলেমসমাজ ও কোটি তৌহিদী জনতার আধ্যাত্নিক রাহবার, সর্বজন শ্রদ্ধেয় ও শীর্ষ মুরুব্বি
আল্লামা শাহ আহমদ শফীকে নিয়ে বামপন্থি নাস্তিকেরা যে অশালীন মন্তব্য শুরু করেছে প্রবাসী কওমি আলেমগণ এর তীব্র নিন্দা জ্ঞাপন করে বলেন, শাহ আহমদ শফী আলেম সমাজের উজ্জ্বল নক্ষত্র। একটি আলোকিত সূর্য।
একটি নাম ও একটি চেতনা। অশালীন গালি দিয়ে এ আলোকিত সূর্যকে ম্লান করা যাবে না।

প্রবাসী আলেমগণ সনদের স্বীকৃতি সংক্রান্ত প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়নের জন্য মন্ত্রী পরিষদ, সরকারী কর্মকর্তা ও সংশ্লিষ্টদের প্রতি জোর দাবী জানান।

আওয়ার ইসলাম সম্পাদকের চারটি অনুরোধ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ